ছুটি পেলেন সাকিব

Slider খেলা


ছুটি চেয়েছিলেন আগেই। তা নিয়ে দ্বিধাদ্বন্দে ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অবশেষে প্রত্যাশার ছুটি পেলেন সাকিব আল হাসান। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত ক্রিকেটের সব ফরম্যাটে ছুটিতে থাকবেন তিনি। ফলে স্কোয়াডে থাকলেও দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া হচ্ছে না সাকিবের।

সাকিব আল হাসানের সঙ্গে আলোচনা করেই দক্ষিণ আফ্রিকা সফরের দল ঘোষণা করা হয়। কিন্তু দল ঘোষণার তিনদিন পর সাকিব জানান, সফরটিতে যেতে চান না তিনি। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের মতে, আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো মানসিক-শারীরিক অবস্থা তার নেই। এরপর শুরু আলোচনা সমালোচনা।

তারপরও সাকিবকে দুই দিনের সময় দেয়া হয়েছিল ভেবে দেখার। শেষ পর্যন্ত তিনি তার সিদ্ধান্তে অটল থাকল। বিসিবিও ছুটি দিতে বাধ্য হলো।

দুবাই যাওয়ার আগে সাকিব বলে গিয়েছেন, আফগান সিরিজ তিনি উপভোগ করেনি। তিনি ছিলেন প্যাসেঞ্জারের মতো। এই মূহুর্তে আন্তর্জাতিক ক্রিকেট খেলার মানসিক ও শারীরিক পরিস্থিতি তার নেই।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন কড়া ভাষায় সাকিবের বক্তব্যের সমালোচনা করেন। মঙ্গলবার একই সুরে কথা বলেন জাতীয় দলের টিম ডিরেক্টর ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন।

বুধবার সাকিবের ছুটি বিষয়ে কথা বলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি জানান, আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে সাকিবকে বিশ্রাম দেওয়া হয়েছে।

বুধবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কর্মস্থল বেক্সিমকোতে বৈঠকে বসেন বিসিবির কর্তারা। ওই বৈঠকের মাঝেই দুবাইয়ে থাকা সাকিবের সঙ্গে কথা বলা হয় বিসিবির পক্ষ থেকে। এরপর নেওয়া হয় সিদ্ধান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *