শত শিশুর কণ্ঠে ধ্বনিত হলো বজ্রকণ্ঠের সেই ভাষণ

Slider জাতীয়

সিলেটে শত শিশুর কণ্ঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম’ ধ্বনিত হয়েছে।

সোমবার (৭ মার্চ) সকাল সোয়া ৯টায় সিলেট জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের সামনে দাঁড়িয়ে ৭ মার্চের সেই ঐতিহাসিক ভাষণটি একশ শিশু বজ্রকণ্ঠে শোনায়।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের ভাবনা ও পরিকল্পনায় এবং সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের পরিচালনায় শত শিশুর অংশগ্রহণের মাধ্যমে ঐতিহাসিক এ ভাষণ শোনানো হয়।

বঙ্গবন্ধু ম্যুরালের সামনে দাঁড়িয়ে শিশুদের ঐতিহাসিক ভাষণ দেওয়ার পর সিলেটের বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধা, পেশাজীবী, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ ফুল হাতে সাধারণ মানুষের ঢল নামে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে। পরে একে একে ফুল দিয়ে বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন মুক্তিযোদ্ধা সংসদ, সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ।

শত শিশুর কণ্ঠে ধ্বনিত হলো বজ্রকণ্ঠের সেই ভাষণ

এরপর সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেট রেঞ্জের ডিআইজি, সিলেট মহানগর পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, জেলা পরিষদ, জেলা পুলিশ সুপার, মহানগর আওয়ামী লীগ, সিলেট জেলা প্রেসক্লাব, ঘাতক দালাল নির্মূল কমিটি সিলেট জেলা শাখা, সম্মিলিত নাট্য পরিষদ, মহানগর যুবলীগসহ বিভিন্ন সংগঠন ও সরকারি ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া নগর ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *