কিয়েভে তুমুল যুদ্ধ চলছে

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী


রাজধানী কিয়েভে রাশিয়ার সেনাদের সঙ্গে ইউক্রেনের সেনাদের তুমুল যুদ্ধ চলছে। আজ শনিবার ভোরে রাজধানীতে বিকট বিস্ফোরণের শব্দ শোনা গেছে। বলা হচ্ছে সামরিক ঘাঁটি থেকে তীব্র প্রতিরোধ গড়ে তোলা হয়েছে। প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়ার সেনারা রাজধানীতে প্রবেশ করছে। অন্যদিকে রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন ইউক্রেনের সেনাদের আহবান জানিয়েছেন দেশের নেতৃত্বকে ক্ষমতা থেকে উৎখাত করতে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি ও আল জাজিরা।

ইউক্রেনের সেনাবাহিনী ফেসবুকে দেয়া পোস্টে দাবি করেছে, রাশিয়ান সেনারা রাজধানী কিয়েভে সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে। কিন্তু ইউক্রেনের সেনারা সেই হামলা প্রতিহত করেছে। আলাদাভাবে ইন্টারফ্যাক্স ইউক্রেন বার্তা সংস্থা বলছে, রাশিয়ান সেনারা শহরের বিদ্যুত উৎপাদন কেন্দ্রগুলোর একটি দখলে নেয়ার চেষ্টা করছে।
অন্যদিকে বৃটেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, রাশিয়ার সেনাদের হামলার পর হামলা সত্তে¡ও ইউক্রেনের সেনারা গুরুত্বপূর্ণ শহরগুলো তাদের নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছেন। বিবৃতিতে বলা হয়েছে, রাশিয়ান সেনারা রাজধানী কিয়েভে বিভিন্ন দিক থেকে আক্রমণ করেছে। কিন্তু ইউক্রেনিয়ান আর্মড ফোর্সেস তাদের সামনে কঠোর প্রতিরোধ গড়ে তুলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *