কিশোরগঞ্জে রাতে বাসে পেট্রোল বোমা, দগ্ধ ৬

Slider টপ নিউজ

65866_BRTC

যানবাহনে পেট্রোল বোমা মেরে পুড়িয়ে দেওয়া বা ভাংচুর_ কোনোটাই থামছে না। প্রতিদিনই দেশের বিভিন্ন স্থানে যানবাহনে পেট্রোল বোমা নিক্ষেপ, যানবাহনে আগুন, ভাংচুরসহ নানা ধরনের নাশকতার ঘটনা ঘটছে।
গতকাল বুধবারও দেশের বিভিন্ন স্থানে ১৬টি যানবাহন আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৯টি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। কুপিয়ে জখম করা হয়েছে শিবগঞ্জ পৌরসভার একজন কাউন্সিলরকে। রাতে কিশোরগঞ্জে সিলেটগামী একটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা ছুড়ে মারলে ছয় যাত্রী দগ্ধ হন।কিশোরগঞ্জে রাতে বাসে পেট্রোল বোমা, দগ্ধ ৬

রাজধানীতে একটি ট্রাক ও দুটি যাত্রীবাহী বাসে অগি্নসংযোগের ঘটনা ঘটেছে। অর্ধশতাধিক যানবাহন ভাংচুরও করা হয়েছে দেশের বিভিন্ন স্থানে। লক্ষ্মীপুরে ভূমি অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ছাড়া রাজধানীর বেশ কয়েকটি স্থানসহ যশোরে রেলস্টেশন ও ব্যাংকের সামনে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। বিভিন্ন স্থান থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশ কয়েকজনকে আটক করেছে।গত ৬ জানুয়ারি অবরোধ শুরুর পর থেকে এই ৫৮ দিনে সহিংসতায় এ পর্যন্ত নিহত হয়েছেন ৮২ জন। গত ৩ জানুয়ারি থেকে দুর্বৃত্তদের আগুনে পুড়েছে ৬৮৫টি যানবাহন। ভাংচুরের শিকার হয়েছে অসংখ্য যানবাহন।রাজধানীর চিত্র :বুধবার রাত সাড়ে ৮টার দিকে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের জিগাতলায় বাসা লক্ষ্য করে ককটেল হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় সুরঞ্জিত বাসায় ছিলেন না। এর আগে সন্ধ্যা পৌনে ৭টার দিকে জুরাইন রেলগেটের পাশে পার্ক করা সিল্ক সিটি বাসে আগুন দেয় কয়েক যুবক। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পেঁৗছে আগুন নিয়ন্ত্রণে আনে। যাত্রাবাড়ীর গোলাপবাগে ও রামপুরায় একটি বাসে আগুন দিলে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এর আগে সকাল ৯টার দিকে সিদ্ধেশ্বরীর মনোয়ারা হাসপাতালের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনায় এনায়েত হোসেন নামে একজন আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার আনুমানিক এক ঘণ্টা পর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ছাড়া দুপুর সাড়ে ১২টার দিকে পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসার কাছে পরপর তিনটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় মাদ্রাসার মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার শুনানি চলছিল।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম-হাটহাজারী-নাজিরহাট সড়কে গতকাল রাত ১০টার দিকে চাড়িয়াবুড়ি পুকুর এলাকায় দুর্বৃত্তরা সিএনজি অটোরিকশায় পেট্রোল বোমা ছুড়লে ২ যাত্রী দগ্ধ হন। তারা হলেন রণজিত ও সাবের আহমেদ। তাদের মধ্যে রণজিতের শরীরের ৭০ শতাংশ পুড়ে গেছে। এদিকে চট্টগ্রাম রেলস্টেশনে রাত ১১টায় ঢাকা মেইল নামে ঢাকাগামী একটি ট্রেনের ৮৬৮নং বগি থেকে ৫টি পেট্রোল বোমা উদ্ধার করেছে বিজিবি।কিশোরগঞ্জ থেকে নিজস্ব প্রতিবেদক জানান, সদর উপজেলার বিন্নাতি মোড়ের অদূরে গতকাল রাত সাড়ে ১১টার দিকে সিলেটগামী একটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় অন্তত ৬ যাত্রী দগ্ধ হন। আহত হয়েছেন ১৫ জন। তাদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে বিস্তারিত ক্ষয়ক্ষতি ও আহতদের পরিচয় জানা যায়নি। কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। জানা গেছে, শাহ সুলতান নামে ওই বাসটি কেন্দুয়া থেকে সিলেট যাচ্ছিল।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের কয়লাবাড়ি এলাকার স্থলবন্দরের ট্রাক টার্মিনালে মঙ্গলবার মধ্যরাতে ৯টি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে ৬টি ট্রাকের কেবিন সম্পূর্ণভাবে এবং ৩টি ট্রাকে থাকা পণ্য ভস্মীভূত হয়। এ সময় ৪০টি যানবাহনে ভাংচুর করা হয়। এ ঘটনায় ১০ জনকে আটক করা হয়েছে।শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি জানান, মঙ্গলবার রাত ১১টার দিকে শিবগঞ্জ বাজার এলাকায় পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি একরামুল হককে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। তাকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মৌলভীবাজার প্রতিনিধি জানান, জেলার জুড়ী বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা একটি মিনিবাসে বুধবার ভোরে দুর্বৃত্তরা আগুন দেয়। ফায়ার সার্ভিসের কুলাউড়া ও বড়লেখার দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পেঁৗছে আগুন নিয়ন্ত্রণে আনে।পঞ্চগড় প্রতিনিধি জানান, বোদা উপজেলার বগদুল ঝুলা বাজারে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে গেছে একটি বিআরটিসি যাত্রীবাহী বাস ও একটি ট্রাক। বুধবার ভোর সাড়ে ৩টার দিকে পার্ক করা অবস্থায় গাড়ি দুটিতে পেট্রোল ঢেলে আগুন দেয় দুর্বৃত্তরা। গাড়িতে ঘুমিয়ে থাকা ট্রাকচালক সুমন, ট্রাকের মালিক শওকত আলী, বিআরটিসি বাসচালক আল আমিন এবং হেলপার লালন তড়িঘড়ি করে নামতে গিয়ে আহত হন।

লক্ষ্মীপুর সংবাদদাতা জানান, বুধবার ভোরের দিকে সদর উপজেলা ভূমি অফিসে পেট্রোল ঢেলে অগি্নসংযোগ করে দুর্বৃত্তরা। এতে অফিসের বেশ কিছু নথি ও আসবাবপত্র পুড়ে যায়।দিনাজপুর প্রতিনিধি জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে রংপুরে যাওয়ার পথে দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর এলাকায় একটি ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে ওই ট্রাকের চালক জমির উদ্দিন ও হেলপার স্বপন কুমার আগুনে দগ্ধ হন। তাদের দ্রুত দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। জমিরের বাঁ হাত ও স্বপনের শরীরের প্রায় অর্ধেক পুড়ে গেছে। স্বপনের অবস্থা আশঙ্কাজনক। বুধবার সকালে শহরের মহারাজা স্কুল মোড়ে ঝটিকা মিছিল করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। মিছিল থেকে একটি যাত্রীবাহী মিনিবাস এবং একটি তেলবাহী ট্যাংকারে হামলা চালানো হয়। প্রায় একই সময়ে বিরামপুরে একটি ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপের সময় একজন শিবির কর্মীসহ জেলায় নাশকতার অভিযোগে ১৮ জনকে আটক করে পুলিশ।

বাগেরহাট থেকে নিজস্ব প্রতিবেদক জানান, বাগেরহাট শহরের স্টেডিয়াম সংলগ্ন কাস্টমস অ্যান্ড ভ্যাট এক্সাইজ অফিস চত্বরে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত ১০টার দিকে দুর্বৃত্তরা কাস্টমস অফিসের প্রধান গেট লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে পালিয়ে যায়।যশোর অফিস জানায়, মঙ্গলবার রাত ৯টার দিকে রেলস্টেশনে এবং রাত ১১টার দিকে রেল রোডের সোনালী ব্যাংক করপোরেট শাখার সামনে ককটেলের বিস্পোরণ ঘটায় দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সদর উপজেলার বহুলীতে বিএনপি-যুবদলের মিছিল থেকে একটি ট্রাক ও সিএনজিচালিত একটি অটোরিকশা ভাংচুর করে হরতাল-অবরোধকারীরা।ঈশ্বরদী প্রতিনিধি জানান, ঈশ্বরদীর বিভিন্ন সড়ক-মহাসড়কে পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহনে আগুন দেওয়া ছাড়াও অন্তত ১০টি অটোরিকশা ও ট্রাক ভাংচুর করেছে হরতালকারীরা। মঙ্গলবার রাত ৯টার দিকে ঈশ্বরদী-কুষ্টিয়া মহাসড়ক, ঈশ্বরদী-ইপিজেড সড়কসহ বিভিন্ন রাস্তায় এসব নাশকতা চালানো হয় বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

জয়পুরহাট প্রতিনিধি জানান, জয়পুরহাটে হরতাল-অবরোধকারীরা বাস টার্মিনালে রাখা বাসে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় বগুড়া জ-১১-০০২২ নম্বরের বাসটি ভস্মীভূত হয়। এদিকে মঙ্গলবার রাতে জয়পুরহাটের আক্কেলপুরের রায়কালী বেড়া গ্রাম সড়কের খাঁপুর নামক স্থানে ৬-৭ যুবক বিশেষ ধরনের পেরেক ফেলে ট্রাকের চাকা পাংচার করে আলুবোঝাই একটি ট্রাকে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।নওগাঁ প্রতিনিধি জানান, নওগাঁ শহরের পার-নওগাঁ মহল্লার মরছুলা উচ্চ বালিকা বিদ্যালয়ের পাশের একটি গলি থেকে পুলিশ পরিত্যক্ত অবস্থায় ২৮টি পেট্রোল বোমা উদ্ধার করে।সিলেট ব্যুরো জানায়, সিলেট মহানগর বিএনপির সাবেক সভাপতি এমএ হকের মালিকানাধীন পেট্রোলপাম্প ও সিএনজি রিফুয়েলিং স্টেশনে ককটেল হামলা করেছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার ভোর ৬টার দিকে নগরীর সোবহানীঘাট এলাকার বেঙ্গল গ্যাসোলিন নামের ওই পাম্পে এ হামলার ঘটনা ঘটে।

রংপুর অফিস জানায়, গতকাল বুধবার রাত সোয়া ৮টার দিকে নগরীর গুপ্তপাড়ায় দুর্বৃত্তরা থেমে থাকা একটি বাসে আগুন দেয়। পরে দমকল বাহিনী গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *