গাজীপুরে বন কর্মীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ, আহত-৫

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

Clash_banglanews24_715811809

গাজীপুর অফিস : বনের জায়গায় অস্থায়ী মঞ্চ করে স্কুলের বার্ষিক ক্রীগানুষ্ঠানকরার সময় বাঁধা দিতে গিয়ে বন কর্মীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ হয়েছে।
এসময় সংঘর্ষ হলে ৫জন আহত ও বন কর্মীরা ৩ রাউন্ড গুলি করে আত্মরক্ষা করেন।

বুধবার(০৪ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গাজীপুর সদর উপজেলার গজারিয়া পাড়া এলাকায় ওই ঘটনা ঘটে।

স্থাণীয় সূত্র জানায়, গজারিয়া পাড়া গ্রামে অবস্থিত রেঁনেসা কিন্ডারগার্টেন নামে একটি স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ছিল বুধবার। স্কুলের জায়গা কম থাকায় কর্তৃপক্ষ স্কুল সংলগ্ন বন বিভাগের খালি জায়গায় অস্থায়ী মঞ্চ করে ক্রীড়ানুষ্ঠানের কাজ করেন। সন্ধ্যার পর ক্রীড়ানুষ্ঠানের শেষ পর্বে স্থাণীয় বন বিটের লোকজন স্বশস্ত্র অবস্থায় ক্রীড়ানুষ্ঠানে এসে সরকারী বন ভূমি অবৈধভাবে ব্যবহার করার অভিযোগে রেঁনেসা কিন্ডাগার্টেনের প্রধান শিক্ষককে আটক করে নিয়ে যেতে চায়। এ সময় এলাকাবাসী আটককৃতকে ছাড়িয়ে নিতে চাইলে বন কর্মীরা বাঁধা দেয়। এক পর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়। এসময় আত্মরক্ষা করতে গিয়ে বনের লোকজন ৩ রাউন্ড ফাঁকা গুলি করে পালিয়ে যায়। এসময় উভয় পক্ষের ৪জন আহত হয়।

ঘটনার পর রাত ৮টার দিকে স্থাণীয় একটি পোষাক কারখানার আনসার সদস্য জনৈক আশরাফুল ইসলাম(৩০) ক্রীড়ানুষ্ঠান দেখতে আসলে আনসারের গায়ে সরকারী পোষাক দেখে এলাকাবাসী বনের লোক ভেবে তাকে গণপিটুনি দেয়। পরে পুলিশ এসে আশরাফুল কে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়।

এ ব্যাপারে সংশ্লিষ্ট বাউপাড়া বিট অফিসের বিট কর্মকর্তা মোঃ মোহসীন মিয়া বলেন,আত্মরক্ষার জন্য কয়েক রাউন্ড গুলি করা হয়েছে।

এ ব্যাপারে স্থানীয় হোতপাড়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক(এসআই) রফিকুল ইসলাম বলেছেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। বনের লোকজন গুলি করেছে। কয় রাউন্ড করেছে তা তদন্তে জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *