রায়পুরে সংঘর্ষের ঘটনায় বিএনপির দুই শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

Slider বাংলার আদালত

লক্ষ্মীপুরের রায়পুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফুল দিতে যাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় উপজেলা বিএনপির সহ-সভাপতিসহ বিএনপির দুই শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে সাবেক ছাত্রলীগ নেতা জুম্মান সোলতান বাদী হয়ে এ মামলাটি করেন। রাতেই পুলিশ অভিযান চালিয়ে বিএনপির দুই কর্মীকে আটক করে।

আজ মঙ্গলবার রায়পুর থানার (ওসি) শিপন বড়ুয়া মামলার বিষয়টি নিশ্চিত করেন। মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে বিএনপির নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে শ্লোগান দিয়ে স্থানীয় আওয়ামী লীগের লোকজনের উপর অতর্কিত হামলা ও ভাংচুর চালায়।

এতে সাবেক ছাত্রলীগ নেতা জুম্মান সোলতানসহ যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা আহত হয়। এ ঘটনায় রাতে আহত জুম্মান সোলতান বাদী হয়ে বিএনপির উপজেলা সহ-সভাপতি সফিক ভূইয়া ও সাবেক উপজেলা যুবদলের আহ্বায়ক সফিকুল আলম আলমাসসহ ৫১ জনের নাম উল্লেখ করে আরও ১৫০ জনকে অজ্ঞাত আসামি করে এ মামলা করে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, বিএনপির নেতাকর্মীরা আমাদের নেত্রী ও দলের বিরুদ্ধে শ্লোগান দিয়ে লাঠিসোটা নিয়ে আমাদের লোকজনের উপর অতর্কিত হামলা করে। এ সময় আমাদের ৮ জন নেতা-কর্মী আহত হন।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, হামলা ও ভাংচুরের অভিযোগে একটি মামলা হয়েছে। অভিযান চালিয়ে দুই আসামিকে আটক করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *