ডা. জাফরুল্লাহ’র বিরুদ্ধে মানহানির মামলা, সমন জারি

Slider বাংলার আদালত

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে শরীয়তপুরে মানহানির মামলা করা হয়েছে। মামলা আমলে নিয়ে আসামিকে আদালতে হাজির হতে সমন জারি করেছেন বিচারক।

আজ বুধবার দুপুরে শরীয়তপুর জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি করেন ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা সংসদের সভাপতি সাইফ রুদাদ।

মামলা সূত্রে জানা যায়, ডা. জাফরুল্লাহ চৌধুরী গত ২ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে বক্তব্য দেন। বক্তব্যে তিনি বলেন, ‘যুদ্ধাপরাধী কাদের মোল্লা ছাত্র ইউনিয়ন করতেন।’ তার এমন বক্তব্যে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা ক্ষুব্ধ হন। এরই পরিপ্রেক্ষিতে ছাত্র ইউনিয়ন ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগে ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে মানহানি মামলা করেন সাইফ রুদাদ।
মামলার বাদী সাইফ রুদাদ বলেন, ‘কাদের মোল্লা একজন প্রতিষ্ঠিত ও প্রমাণিত যুদ্ধাপরাধী। এ অপরাধে তার মৃত্যুদণ্ড হয়েছে। তার মতো ঘৃণ্য ব্যক্তিকে ছাত্র ইউনিয়নের সঙ্গে জড়িয়ে বক্তব্য দিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী ইতিহাস বিকৃত করেছেন। তাই তার বিরুদ্ধে জেলা ও দায়রা জজ আদালতে মানহানি মামলা করেছি।’

‘জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে করা মানহানি মামলা আদালত আমলে নিয়েছেন। জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস আসামির বিরুদ্ধে সমন জারির আদেশ দিয়েছেন,’ সংবাদমাধ্যমকে বলেন বাদীর আইনজীবী আজিজুর রহমান রোকন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *