চাঁপাইনবাবগঞ্জে কার্গোসহ ৪ ট্রাকে পেট্রোল বোমা, নিহত ১

Slider জাতীয়

Boma_sm_580765203

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের কানসাট ও শিবগঞ্জে তিনটি ট্রাক ও একটি কার্গোতে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে মুখোশধারী দুর্বৃত্তরা।

পুলিশের দাবি অবরোধ ও হরতালকারীরা এ নাশকতার সঙ্গে জড়িত।

সোমবার (২ মার্চ) রাত সাড়ে ১০টা থেকে মঙ্গলবার (৩ মার্চ) ভোর পাঁচটা পর্যন্ত এসব নাশকতা ঘটে।

জানা গেছে, সোমবার রাত সাড়ে ১০টায় কানসাট কাগচিপাড়া জামে মসজিদের সামনে সোনামসজিদগামী একটি ট্রাকে, রাত সোয়া ১১টায় শিবগঞ্জের একাডেমি মোড়ে সোনামসজিদগামী আরও দু’টি ট্রাকে এবং সর্বশেষ ভোর পাঁচটার দিকে কানসাটের কলাবাড়ি মোড়ে নবীউল্লাহ কার্গো সার্ভিস নামের একটি কার্গোতে পেট্রোল বোমা নিক্ষেপ করে মুখোশধারীরা। এ সময় ছয়/সাতটি ককটেল বিস্ফোরণ ঘটায় তারা।

নিহত কার্গো চালকের নাম শিপন (৩০)। তিনি ভোলা জেলার বোরখান এলাকার আ. মান্নানের ছেলে।এ ঘটনায় দগ্ধ হেলপারের নাম শাকিল (১৫)। সে চট্টগ্রামের মিরেশ্বর এলাকার ঠাকুরদীঘি গ্রামের জসিমের ছেলে।

দায়িত্বরত আনসার সদস্য ইদুল  জানান, মহাসড়কে কাঁটা ফেলে রাখায় শিবগঞ্জের একাডেমি মোড়ে দু’টি ট্রাকের চাকা পাংচার হয়ে যায়। এ সময় ট্রাক দু’টো থেমে যাওয়ার সঙ্গে সঙ্গে ২০/২৫ জন মুখোশধারী ট্রাকের সামনে এসে চার/পাঁচটি ককটেল ফাটিয়ে আনসার সদস্যদের ধাওয়া করলে তারা পালিয়ে যান। এসময় ট্রাকে পেট্রোল বোমা মেরে পালিয়ে যায় মুখোশধারীরা। পরে আনসার সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়।

অন্যদিকে, কানসাটের কলাবাড়ি মোড়ে ভোর পাঁচটার দিকে হরতাল সমর্থকরা ব্যারিকেড দিলে নবীউল্লাহ কার্গো সাভিস নামে একটি কার্গো নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি আমবাগানে ঢুকে পড়ে। এসময় তাৎক্ষণিক সেটিতে পেট্রোল বোমা মারে হরতালকারীরা। এতে সঙ্গে সঙ্গে সেটিতে আগুন ধরে যায়। এ সময় চালক বের হতে না পেরে কার্গোতেই পুড়ে মারা যান এবং হেলপার শাকিল গুরুতর দগ্ধ হন।

গুরুতর অবস্থায় শাকিলকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত শিপনের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে, এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর কবির, পুলিশ সুপার বশির আহম্মেদ, ৯ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক আবু জাফর শেখ মো. বজলুল হক ঘটনাস্থল পরিদর্শন শেষে যৌথবাহিনীর চিরুনী অভিযান চালানো হবে বলে জানিয়েছেন।

এ ঘটনায় জড়িত সন্দেহে রাত থেকে সকাল পর্যন্ত জামায়াত-শিবির ও বিএনপির ১২ কর্মীকে আটক করা হয়েছে বলে পুলিশ জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *