তাহিরপুরে ৭ ইউপির সবকটিতে নৌকার ভরাডুবি

Slider বাংলার মুখোমুখি

তাহিরপুর (সুনামগঞ্জ): সুনামগঞ্জের তাহিরপুরে ইউপি নির্বাচনে দলের বিদ্রোহীদের দাপট ও অযোগ্য ব্যক্তিদের দলীয় মনোনয়ন দেয়াকেই নৌকার ভরাডুবির বড় কারণ হিসেবে দেখছেন তৃণমূলের নেতাকর্মীরা। তারা বলছেন, এলাকায় যোগ্য ও জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন না দিয়ে মনোনয়ন বাণিজ্য করে অযোগ্য ব্যক্তিদের হাতে নৌকা প্রতীক দেয়ায় এ উপজেলার সাতটি ইউনিয়নে এক সঙ্গে নৌকার এমন সূচনীয় পরাজয় হয়েছে। এ উপজেলার ইউনিয়নগুলোর ইউপি নির্বাচনে এর পূর্বে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীদের এমন ভরাডুবির ঘটনা ঘটেনি।

এবারই প্রথম উপজেলার ৭টি ইউনিয়নের সব কয়টিতেই নৌকার প্রার্থীদের এক সঙ্গে ভরাডুবির ঘটনা ঘটেছে। ইউপি নির্বাচনে এবার নৌকার পরাজিত প্রার্থীরা হলেন- শ্রীপুর উত্তর ইউনিয়নে আবুল খায়ের, শ্রীপুর দক্ষিণ ইউনিয়নে বর্তমান ইউপি চেয়ারম্যান বিশ্বজিত সরকার, উত্তর বড়দল ইউনিয়নে সাবেক ইউপি চেয়ারম্যান জামাল উদ্দন, দক্ষিণ বড়দল ইউনিয়নে সাইফুল ইসলাম, বাদাঘাট ইউনিয়নে সুজাত মিয়া, বালিজুড়ি ইউনিয়নে সাবেক ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ও তাহিরপুর সদর ইউনিয়নে সাবেক ইউপি মোতাহার হোসেন আখঞ্জী শামিম। এমন পরাজয়ে জেলা উপজেলায়, ফেসবুকে আলোচনা-সমালোচনার ঝড় বইছে ।

তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, দলের বিদ্রোহীদের দাপট ও অযোগ্য প্রার্থীদের মনোনয়ন বাণিজ্য করে নৌকা প্রতীক দেওয়ায় প্রার্থীদের এমন পরাজয়ের ঘটনা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *