আরো ৩ রুটে ঢাকা নগর পরিবহনের বাস চালুর সিদ্ধান্ত

Slider জাতীয়

অনলাইন (১০ ঘন্টা আগে) ফেব্রুয়ারি ৭, ২০২২, সোমবার, ৮:২৩ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১২:০০ পূর্বাহ্ন
ফাইল ছবিবাস রুট রেশনালাইজেশনের আওতায় ঢাকা নগর পরিবহনের কার্যক্রম আরো তিনটি রুটে চালু করার সিদ্ধান্ত হয়েছে। সোমবার বিকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নগর ভবনের বুড়িগঙ্গা হলে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২১তম সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সভা শেষে তিনি বলেন, নতুন তিনটি যাত্রা পথের প্রথমটি হলো ঘাটারচর থেকে ফার্মগেট হয়ে ভুলতা পর্যন্ত। দ্বিতীয়টি হলো ঘাটারচর থেকে বসিলা, সায়েন্স ল্যাবরেটরি হয়ে মেঘনা ঘাট পর্যন্ত। তৃতীয়টি হলো ঘাটারচর থেকে কাকরাইল হয়ে নারায়ণগঞ্জ পর্যন্ত। এ তিনটি নতুন রুটে আমাদের ঢাকা নগর পরিববহনের কার্যক্রম শুরু হবে। সে অনুযায়ী আমরা প্রস্তুতি ও কর্মপরিকল্পনা নিচ্ছি।

তিনি বলেন, ঢাকা নগর পরিবহনের সবুজ রঙের বাসের আটটি রুটের মধ্যে প্রথমে একটি করেছি, এখন বাকি তিনটি রুটে চালু করতে পারলে অন্যান্য কাজ আরও সহজ হয়ে যাবে।

এভাবে পুরো ঢাকা শহরে আমরা বাস রুট রেশনালাইজেশন নিয়ে কাজ করব।

বেআইনিভাবে অনুমোদনহীন কোনো বাস চলতে দেয়া হবে না উল্লেখ করে মেয়র বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন, ডিএমপি ও বিআরটিএ যৌথ অভিযান পরিচালনা করছে। এ বিষয়ে আমরা আরও কঠোর হব। এরপর থেকে আমরা বাস শুধু জব্দ করব না, বিনষ্টও করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *