গাজীপুরে ১৩ ইটভাটাকে জরিমানা

Slider জাতীয়

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার শাহবাজপুর ও বলিয়াদী এলাকায় ১৩টি ইটভাটাকে ২৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

সোমবার (৭ ফেব্রুয়ারি) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের মনিটরিং ও এনফোর্সমেন্ট উইং নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. নয়ন মিয়া জানান, দিনব্যাপী উপজেলার শাহবাজপুর ও বলিয়াদী এলাকায় অভিযান চালানো হয়। পরে নিষিদ্ধ এলাকায় ইটভাটা পরিচালনা করার দায়ে ১৩টি ইটভাটাকে ২৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসব ইটভাটার মধ্যে শাহবাজপুর এলাকায় মেসার্স থ্রি স্টার ব্রিকস, মেসার্স ফাইভ স্টার ব্রিকস, মেসার্স নাসির ব্রিকস, মেসার্স যমুনা ব্রিকস, মেসার্স মোল্লা ব্রিকস, মেসার্স আর বি সি ব্রিকস, এবং বলিয়াদী এলাকায় মেসার্স সততা ব্রিকস, মেসার্স একতা ব্রিকস, মেসার্স এস এম ব্রিকস-১, মেসার্স এস এম ব্রিকস-২, মেসার্স জে আর এইচ ব্রিকস, মেসার্স ভাই ভাই ব্রিকস ও মেসার্স এন আর এস ব্রিকসকে জরিমানা করা হয়। পরে এসব ইটভাটা বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া মৌখিকভাবে এসব ইটভাটা বন্ধ রাখতে বলা হয়েছে।

এ সময় পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *