রাজধানীতে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ, বিএনপি নেতা মজনু আটক

Slider রাজনীতি


রাজধানীর নয়াপল্টন, রূপনগর ও কাফরুলে পুলিশ ও ছাত্রদল নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মুহমুদ জুয়েলসহ বেশ কয়েকজন আহত এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ বেশ কয়েকজন ছাত্রদল নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অবিলম্বে রফিকুল আলম মজনুসহ আটক নেতা-কর্মীদের মুক্তির জোর দাবিও জানিয়েছেন তিনি।

জানতে চাইলে রিজভী বলেন, ‘হামলায় আহত ও আটক হওয়াদের বিষয়ে আমরা খোঁজ নিচ্ছি। বিস্তারিত জানার পর গণমাধ্যমে পুরো চিত্র তুলে ধরা হবে।’ এ প্রতিবেদন লেখার সময় সংবাদ সম্মেলনের প্রস্তুতি চলছিল।

ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জুয়েল জানান, বিকেল ৪টার দিকে সংগঠনের মহানগর পশ্চিমের রূপনগর থানা ছাত্রদলের কর্মী সম্মেলন চলছিল। ওই অনুষ্ঠানে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নেতা হিসেবে তিনিও ছিলেন।

জুয়েল আরও জানান, সম্মেলনে পুলিশ ও স্থানীয় ছাত্রলীগ-যুবলীগ কর্মীরা হামলা করে। এতে তিনিসহ ছাত্রদলের অন্তত ১৫/১৬ জন নেতা-কর্মী আহত হন।

তিনি আরও জানান, এরপর কাফরুলে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা হয়। সেখান থেকেও পুলিশ কয়েকজন ছাত্রদল নেতাকর্মীকে আটক করে।

এই ঘটনার প্রতিবাদে সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিল বের করলে পুলিশের সঙ্গে ছাত্রদল নেতা-কর্মীদের সংঘর্ষ হয়।

ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুর রহমান বলেন, রাজধানীর রূপনগর থানায় ছাত্রদলের কর্মী সভায় স্থানীয় ছাত্রলীগ-আওয়ামী লীগ নেতা-কর্মী ও পুলিশ হামলা করে।

এ ঘটনার প্রতিবাদে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নাইটিংগেল মোড়ের কাছে গেলে পুলিশ বাধা দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশ বাধা দিলে ছাত্রদল নেতা-কর্মীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ কয়েক রাউন্ড ফাঁকি গুলি ছোঁড়ে। ঘটনাস্থল থেকে কয়েকজন আটক করে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন বলেন, ছাত্রদল কর্মীরা আকস্মিক পুলিশের ওপর হামলা চালায়। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় ৮/১০ জনকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *