তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতেই জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: বনমন্ত্রী

Slider জাতীয়

গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে এগারোটি জেব্রা, বাঘ এবং সিংহসহ বিভিন্ন প্রাণী মৃত্যুর ঘটনায় মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতেই জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রবিবার বিকেলে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ঐরাবতী বিশ্রামাগারের সামনে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো: শাহাব উদ্দিন এমপি সরেজমিন পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি বলেন, এক মাসে যে কয়েকটি প্রাণী মারা গেল তার তথ্য উদঘাটনের জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে দেয়া হয়েছে। ওই কমিটি ১০ কার্যদিবসের মধ্যে তাদের রিপোর্ট প্রদান করবে বলে প্রত্যাশা জানিয়ে জেব্রা বাঘ সিংহের মৃত্যু এবং অন্যান্য অনিয়মের ব্যাপারে সকল ধরনের তথ্য থাকবে বলে প্রত্যাশা করেন।
তিনি আরো বলেন, প্রতিবেদনে মৃত্যু এবং অনিয়মের ঘটনায় সম্পৃক্ত এবং ইন্ধনদাতাদের তথ্য বের হয়ে আসবে। ইতিমধ্যে পার্কের প্রকল্প পরিচালক মো: জাহিদুল কবির, ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: তবিবুর রহমান ও বন্যপ্রাণী চিকিৎসক হাতেম সাজ্জাদ মো: জুলকার নাইনকে প্রত্যাহার করা হয়েছে।

এ সময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী হাবিবুন নাহার এমপি, স্থানীয় সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মো: মোস্তফা কামাল, প্রধান বন সংরক্ষক মো: আমীর হোসাইন চৌধুরী, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইকবাল আব্দুল্লাহ হারুন, তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক, গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *