শনাক্তের হার ২৩.৮৩, নতুন শনাক্ত ৮৩৫৯ ৩৬ জনের মৃত্যু

Slider জাতীয়


গত ২৪ ঘণ্টায় আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৫৬০ জনে। নতুন শনাক্তের ৬৭ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৮৩৫৯ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৯০৫২ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৮ লাখ ৫৩ হাজার ১৮৭ জন। দৈনিক শনাক্তের হার ২৩ দশমিক ৮৩ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন এই সংখ্যা ছিল ২২ দশমিক ৯৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৭০১৭ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৯৪ হাজার ৩৯১ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৬৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩৪হাজার ৭৬৬ টি নমুনা সংগ্রহ এবং ৩৫ হাজার ৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২৬ লাখ ৮৭হাজার ৫৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ৮৩শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক শূন্য ৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ২১ পুরুষ এবং ১৫ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮হাজার ২৩৫ জন এবং নারী ১০ হাজার ৩২৫ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের ৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের ২ জন,৩১ থেকে ৪০ বছরের ২ জন,২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন। মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ঢাকায় ২৫ জন,চট্টগ্রামে ২ জন,রাজশাহী ১ জন,খুলনা ৩ জন, সিলেট বিভাগে ১ জন, রংপুর ২ জন, ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন। মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ২৭ জন সরকারি হাসপতালে এবং বেসরকারি হাসপাতালে ৯ জন মারা গেছেন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৫৬০৮ জন। যা একদিনে মোট শনাক্তের ৬৭ দশমিক শূন্য ৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৬০৩৬ জন, ময়মনসিংহ বিভাগে ১৬২জন, চট্টগ্রাম বিভাগে ১২৭৬জন, রাজশাহী বিভাগে ২৩২জন, রংপুর বিভাগে ১০১ জন, খুলনা বিভাগে ২৩১জন, বরিশাল বিভাগে ১১জন এবং সিলেট বিভাগে ২১০ জন শনাক্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *