অর্ধেক জনবল নিয়ে ব্যাংক চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত

Slider জাতীয়

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসগুলোর মতো ব্যাংকেও অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে। এই সিদ্ধান্ত মোতাবেক ব্যাংক চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংক এবিষয়ে একটি সার্কুলার জারি করে দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) কাছে পাঠিয়েছে।

এতে বলা হয়েছে, স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক রোস্টারিংয়ের মাধ্যমে অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে। তবে আবশ্যকীয় ব্যাংকিং সেবা অব্যাহত রাখার নিমিত্তে প্রয়োজনের নিরিখে স্বীয় বিবেচনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিদ্ধান্ত গ্রহণ করতে পারবে।

সার্কুলারে বলা হয়েছে, অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাপ্তরিক কার্যক্রম ভার্চু্যয়ালি সম্পন্ন করবেন। ব্যাংকে আগত সেবাগ্রহীতাদের আবশ্যিকভাবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনাবলী কঠোরভাবে পরিপালন করতে হবে।

২০২০সালের মার্চে করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে বেশ কয়েক দফায় বাংলাদেশ ব্যাংক ব্যাংকিং কার্যক্রম পরিচালনার বিষয়ে বিভিন্ন বিধিনিষেধ আরোপ ও নির্দেশনা দিয়েছে।

এর আগে ২৪ জানুয়ারি এক সার্কুলারে বাংলাদেশ ব্যাংক ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবল নিয়ে ব্যাংকের কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *