শিক্ষার পথ রুদ্ধ করে জাতিকে ধ্বংসের দিকে নেওয়া হচ্ছে

রাজনীতি

ঢাকা: দেশের সব কার্যক্রম চালু রেখে করোনার অযুহাতে শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দিয়ে জাতিকে ধ্বংসের দিকেই নিয়ে যাওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান।

রোববার (২৩ জানুয়ারি) রাজধানীর ভাটারায় আস সাঈদ মিলনায়তনে আয়োজিত উপদেষ্টা পরিষদের সঙ্গে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সবকিছু খোলা শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ এটা কোনোভাবেই সমর্থন করা যায় না। সংক্রমণের যে মাত্রা সেটা দেখতে হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা নিতে হবে। গার্মেন্টস খোলা, বাণিজ্য মেলা চলছে, হাট-বাজার, শপিংমল খোলা, বিবাহ অনুষ্ঠান, টিএসসিতে কনসার্টসহ নানান কার্যক্রম স্বাভাবিক গতিতেই চলছে। এসব চালু রেখে সরকার শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। যা জনমনে আতঙ্কের সৃষ্টি করেছে। মূলত শিক্ষার পথ রুদ্ধ করে জাতিকে ধ্বংসের দিকেই নিয়ে যাওয়া হচ্ছে।

সভায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে উপদেষ্টা পরিষদের সদস্যরা মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আবুল বাশার নোমানী, মাওলানা ফারুক আহমাদ, আলহাজ হারুন অর রশিদ, প্রিন্সিপাল এম নাজিমুদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *