রুদ্ধশ্বাস জয় আয়ারল্যান্ডের

Slider খেলা

65296_online

ফেভারিট তকমা নিয়েই সংযুক্ত আরব আমিরাতের মোকাবিলা করছিল আয়ারল্যান্ড। জয়ও পেল তারা। তবে হাড্ডাহাড্ডি লড়াই শেষেই পায় তারা এ জয়। চলতি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতকে দুই উইকেটে হারালো আয়ারল্যান্ড। এতে আইরিশদের খেলতে হয় শেষ ওভার পর্যন্ত।
১৭১ রানে পাঁচ উইকেট পতনের পর আয়ারল্যান্ড ইনিংসের হাল ধরেন উইকেটরক্ষক ব্যাটসম্যান গ্যারি উইলসন ও অলরাউন্ডার কেভিন ও’ব্রেইন। এ দু’জন গড়ে তোলেন ৭২ রানের জুটি।
উইলসন ৮০ ও কেভিন করেন ২৫ বলে ৫০ রান। ব্রিসবেনে গ্যাবা মাঠে সংযুক্ত আরব আমিরাতের ছুঁড়ে দেওয়া ২৭৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামে আয়ারল্যান্ড। আইরিশ দলের ব্যাটিং উদ্বোধন করতে নামেন পল স্টারলিং এবং উইলিয়াম পোর্টারফিল্ড। তবে, ইনিংসের দ্বিতীয় ওভারেই স্টারলিংকে বিদায় করেন আমিরাতের মানজুলা গুরুজি। এর আগে টস জিতে আমিরাতকে ব্যাটিংয়ে পাঠান আয়ারল্যান্ড অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকানো শাইমান আনোয়ার এবং আমজাদ জাভেদের জুটিতে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় আরব আমিরাত। এতে সঙ্গদেন ওপেনার আজমাদ আলী ও মিডল অর্ডারে নামা খুররম খান। এদের কল্যানেই আমিরাত নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে করে ২৭৮ রান। শাইমান ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করতে খেলেন ৭৯টি বল। ৮৩ বলে ১০টি চার আর একটি ছক্কায় শাইমান করেন ১০৬ রান। সরেনসেনের বলে উইলসনের তালুবন্দি হওয়ার আগে শাইমান আরব আমিরাতের হয়ে বিশ্বকাপে রেকর্ড গড়েন। আমিরাতের প্রথম ব্যাটসম্যান হিসেবে তিনি শতক হাঁকান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *