আইভী আমাকে গডফাদার বলে দলীয় সভাপতির প্রতি আঙুল তুলেছেন : শামীম ওসমান

Slider রাজনীতি


নারায়ণগঞ্জ: হঠাৎ করে সুর পাল্টালেন নাসিক মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। কয়েকদিন আগে নির্বাচনী প্রচারণাকালে তাকে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন, শামীম ওসমান আপনার সাথে আছেন কি না? জবাবে আইভী বলেছেন, উনি আমার বড় ভাই। নৌকার লোক। এমপি হওয়ার কারণে প্রচারণায় নামতে বাধ্য বাধকতা রয়েছে। অথচ শনিবার হঠাৎ করে আইভী ক্ষুব্ধ হয়ে বললেন, তৈমূর গডফাদার শামীম ওসমানের প্রার্থী। আইভীর এমন বক্তব্য গণমাধ্যমে প্রচার হওয়ার হঠাৎ করে তোলপাড় শুরু হয়। দুপুর গড়িয়ে রাত অবধি এ নিয়ে চলে আলোচনা।

আইভী বক্তব্যের প্রতিক্রিয়া জানা শামীম ওসমান। দু’দিন আগে ভাই ছিলাম এখন কেন গডফাদার হলাম! এ প্রশ্ন আপনারা আইভীকে করেন। তিনি কীভাবে এ কথা বলেছেন। আইভী আমাকে গডফাদার বলে দলীয় সভাপতির প্রতি আঙুল তুলেছেন বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

শনিবার সন্ধ্যায় আইভীর বক্তব্যের প্রতিক্রিয়ায় শামীম ওসমান এসব কথা বলেন।

নির্বাচনী প্রচারণার সময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘তৈমূর আলম খন্দকার গডফাদার শামীম ওসমান ও সেলিম ওসমানের প্রার্থী। উনি (তৈমূর) বিএনপির প্রার্থী না, স্বতন্ত্র প্রার্থী না, তিনি ওসমান পরিবারের প্রার্থী।’

আইভীর এমন বক্তেব্যের শামীম ওসমান বলেন, দু’দিন আগে ভাই ছিলাম, এখন গডফাদার হলাম কীভাবে? এ প্রশ্ন আপনারা আইভীকে করেন। তিনি কীভাবে এ কথা বললেন।’ শামীম ওসমানের দাবি, আইভী তাকে গডফাদার বলে দলীয় সভাপতি শেখ হাসিনার প্রতি আঙুল তুলেছেন।

শামীম ওসমান বলেন, ‘দুদিন আগে একটি ভিডিও দেখলাম, সেখানে উনি (আইভী) বলছেন, শামীম ওসমান আমাদের নেতা। উনি বড় ভাই, আওয়ামী লীগের সংসদ সদস্য। দুই দিনের মধ্যে গডফাদার হয়ে গেলাম। আমাকে মনোনয়ন দিয়েছে আমার দল। আমি যদি গডফাদার হই, তাহলে আমাকে মনোনয়ন দিয়েছেন কে? কাকে প্রশ্নবিদ্ধ করা হলো? যে বলেছে, তার (আইভী) কাছে জিজ্ঞেস করেন, আপনি দুদিন আগে এটা বলেছেন, দুদিন পরে এটা বললেন। কোনটা সঠিক।’

এ সময় শামীম ওসমান আরো বলেন, ‘আমি কোনো সাবজেক্ট না। প্রথমদিক থেকেই চুপচাপ ছিলাম। এখনো আছি। তাহলে আমি নিউজ হবো কেন? যারা আমাকে নিউজ বানাতে চাচ্ছেন। আমি তো তাদের বলেছি, কারণটা কী। এখন উনারা যদি কেউ ফায়দা লুটার চেষ্টা করেন, তাহলে আমার দায়িত্ব হচ্ছে জনগণকে তা জানানো। জনগণ যদি সেটা সঠিক মনে করে, তাহলে সঠিক। এটা সম্পূর্ণ আমার ব্যক্তিগত বিষয়, কোনো রাজনৈতিক নয়।’

আইভীর এমন অভিযোগের জবাবে দুই-একদিনের মধ্যে সংবাদ সম্মেলন করবেন জানিয়ে নারায়ণগঞ্জের এ সংসদ সদস্য বলেন, ‘এগুলো নিয়ে এখন এর বেশি কিছু বলতে চাই না।

শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, কোনো ব্যক্তিই এই নির্বাচনে কোনো অবস্থাতেই অপরিহার্য হয়। যার কথা বলা হচ্ছে (শামীম ওসমান) তিনি একটা দলের আদর্শ নীতি শৃঙ্খলা নেতৃত্বের প্রতি আনুগত্য প্রকাশ ইত্যাদি লালন করেই কিন্তু এত বড় নেতা হয়েছেন। উনি যদি আজ সেগুলো প্রতিপালন না করেন এবং তিনি যদি এই দলের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেন, আমাদের কাছে যেসব খবর আসছে আমরা সেগুলোর তথ্য উপাত্ত সংগ্রহ করছি। তথ্য উপাত্ত সংগ্রহ করে যখন বিষয়টি নিশ্চিত হবে যে উনি আমাদের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তখন তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা ছাড়া আমাদের কাছে বিকল্প কোনো কিছু থাকবে না। তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *