নির্বাচনে সহিংসতা ও মৃত্যুর দায় নির্বাচন কমিশনের নয়—-সিইসি

Slider জাতীয়


নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার মিথ্যাচার করেন। তিনি এজেন্ডা বাস্তবায়নের জন্য ইসি নিয়ে উদ্দেশ্যপ্রণোদিত কথা বলেন বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

আজ বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এক কর্মশালা শেষে তিনি সাংবাদিকদের আরও বলেন, উনি তো এরকম বলেন সবসময়। একেকটা সময় একেকটা শব্দ চয়ন করেন, মিডিয়ায় প্রচার করার জন্য। এই কথাগুলো অপ্রাসঙ্গিক কথা। অপ্রচারমূলক কথা। নির্বাচন কমিশনকে অপবাদ দেওয়ার কথা।

গতকাল বুধবার পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) পর্যবেক্ষণ শেষে মাহবুব তালুকদার বলেছিলেন, ভোটযুদ্ধে যুদ্ধ আছে, ভোট নেই। এছাড়াও তিনি নিজেদের দায় শিকারমূলক মন্তব্যও করেন।

বিষয়টি নিয়ে সিইসি বলেন, ভোটযুদ্ধ আছে ভোট নেই, তাহলে ৭৫ শতাংশ ভোটার কোত্থেকে আসে? টেলিভিশনে দেখিয়েছে সারিবদ্ধভাবে নারী-পুরুষ দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ভোট দেন। তাহলে এরা কারা? এরা কি ভোটার নন? সুতরাং উনার কথার কোনো সঙ্গতি নেই।

সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, নির্বাচনে সহিংসতা ও মৃত্যুর দায় নির্বাচন কমিশনের নয়।
দায় প্রার্থী ও তাদের সমর্থকদের। সহিংস ঘটনাগুলো ঘটেছে কেন্দ্রে বাইরে। আমরা তাদের বারবার সহনশীল হতে বলেছি। আমরা প্রত্যেকটি হত্যাকা-ের জন্য মর্মাহত। এগুলো অপ্রত্যাশিত। আমরা এগুলো চাইনা। প্রার্থীদের আমরা বারবার অনুরোধ করি, নির্বাচন হবে প্রতিযোগিতামূলক, প্রতিহিংসাপরায়ণ নয়, রক্তপাত নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *