ভারতকে উড়িয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ

Slider খেলা

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে উড়িয়ে দিয়ে শিরোপা ঘরে তুলল বাংলাদেশের নারী ফুটবলাররা। আজ বুধবার কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে প্রতিবেশী দেশটিকে ১-০ গোলে হারিয়েছে বাংলার তারা। ৮০ মিনিটে দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন আনাই মুঘিনি।

পুরো ম্যাচে বাংলাদেশ অসংখ্য আক্রমণ করেও গোল পাচ্ছিল না। ৮০ মিনিটে আসে সেই মহেন্দ্রক্ষণ। রিপা ব্যাকহিল পাস করেন। আনাই মুঘিনি বক্সের বাইরে থেকে শট নেন। ভারতের গোলরক্ষক বলের ফ্লাইট বুঝতে পারেননি। তিনি বলে হাত লাগালেও গোল লাইন অতিক্রম করে বল। আর সঙ্গে সঙ্গেই নেচে ওঠে কমলাপুর স্টেডিয়ামের দর্শকরা।

বাংলাদেশ পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেছে। বাংলাদেশ ম্যাচের লিড পেত ১৬ মিনিটেই। ভারতের গোলরক্ষক ভুল করে গ্রিপে নিতে পারেননি। তহুরার নেওয়া শট ভারতের গোলরক্ষক গোললাইন সেভ করেন। বাংলাদেশের ফুটবলারদের দাবি ছিল বল লাইন ক্রস করেছে। রেফারি অবশ্য তার অবস্থানে অনড় থাকেন। রিপ্লেতে অবশ্য দেখা গেছে বল লাইনের ওপর ছিল।

৭৬ মিনিটে অবশ্য বল গোললাইন ক্রস করে জালেও গিয়েছিল। কিন্তু সহকারী রেফারি অফসাইডের পতাকা তুলেন। শেষ অবধি ৮০ মিনিটে অসাধারণ ফুটবল খেলা মেয়েদের গোলের আক্ষেপ ঘোচে। আনাই মুঘিনির গোলে জয়ের বন্ধরে পৌছে যায় বাংলার টাইগ্রেসরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *