পিকআপ থেকে পড়ে নির্বাচনী প্রচারণায় যোগ দেওয়া শিশুর মৃত্যু

সারাদেশ

নোয়াখালীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর প্রচারণায় গিয়ে পিকআপ থেকে পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে ৩ জন। বুধবার রাতে সদর উপজেলার ১ নং চরমটুয়া ইউনিয়নের মনারখিল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মেহেরাজ উদ্দিন (১২) ওই ইউনিয়নের রাউলদিয়া গ্রামের পাটোয়ারী বাড়ির মো. মোহনের ছেলে এবং স্থানীয় ঠেকারহাট হাজী আহম্মদ উল্ল্যা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র।
আহতরা হলেন হলেন নেয়াজের ডগী গ্রামের মো. সবুজের ছেলে মো. সংগ্রাম (১১), দক্ষিন জগৎপুর গ্রামের নুর ইসলামের ছেলে মো. রাসেল (২০) ও মোঃ সেলিমের ছেলে জয়নাল (২১)। সংগ্রামকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে। সে স্থানীয় উদয় সাধুরহাট ইকরা প্রি-ক্যাডেট একাডেমির ৫ম শ্রেণির ছাত্র। আহত রাসেল ও জয়নালকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বুধবার বিকেল থেকে পিকআপ ভ্যানে চড়ে মেহেরাজ, রাসেল, সংগ্রাম ও জয়নালসহ স্থানীয় ৮-১০ জন শিশু কিশোর চরমটুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দিন বাবলুর নির্বাচনী প্রচারণায় যোগ দেয়। পৌনে ৮টার দিকে ইউনিয়নের মনারখিল গ্রামের পীর মোছলেহ উদ্দিন সাহেবের মাজারের সামনে চলন্ত পিকআপের পেছনের ঢালা খুলে ৪-৫ জন স্কুলছাত্র থেকে নিচে পড়ে যায়। এ সময় মেহেরাজ পিকআপের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়। রাসেল, সংগ্রাম ও জয়নাল গুরুতর আহত হয়।

আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী কামাল উদ্দিন বাবলুর দাবি পিকআপটিতে থাকা শিশু-কিশোরা তার নির্বাচনী প্রচারণা নয়, ১৬ ডিসেম্বর উপলক্ষে আয়োজিত বিজয় শোভাযাত্রায় যোগ দেয়। চালক আকস্মিক ব্রেক ধরার কারণে পিকআপের ঢালা খুলে এ দুর্ঘটনা ঘটে।

সুধারাম মডেল থানার ওসি মোহাম্মদ সাহেদ উদ্দিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *