দেশে ফিরছেন ডা. মুরাদ!

Slider ফুলজান বিবির বাংলা


সদ্য পদত্যাগ করা তথ্য উপমন্ত্রী ডা. মুরাদ হাসান দেশে ফিরছেন। কানাডা ও সংযুক্ত আরব আমিরাতে ইমিগ্রেশন সার্ভিসের বাধায় ঢুকতে না পেরে ঢাকায় আসার প্রস্তুতি নিয়েছেন তিনি। প্রস্তুতি ঠিক থাকলে আজ রোববার সকাল ৮টা ২০ মিনিটে সাবেক এই প্রতিমন্ত্রী ঢাকায় পৌঁছাবেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

তবে, ডা. মুরাদের বাংলাদেশে ফেরত আসা কিংবা তার অবস্থানের ব্যাপারে কিছুই জানেন না বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বর্তমানে ডা. মুরাদ কোথায় আছেন, আনুষ্ঠানিকভাবে কোনো সূত্র তা নিশ্চিত করেনি।

এর আগে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে কানাডার টরেন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় শুক্রবার দুপুর ১টা ৩১ মিনিটে পৌঁছান তিনি। সেখানে ইমিগ্রেশনে বাংলাদেশের সাম্প্রতিক ঘটনাপ্রবাহ সম্পর্কে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি কী কারণে কানাডায় এসেছেন, সে বিষয়েও জানতে চাওয়া হয়। এ সময় কোনো যুক্তিযুক্ত কারণ দেখাতে ব্যর্থ হন ডা. মুরাদ।

তার সরকারি ও ব্যক্তিগত পাসপোর্ট জটিলতার বিষয়েও কানাডা ইমিগ্রেশন জানতে চাইলে কোনো সঠিক উত্তর দিতে না পারায় তাকে কানাডা পিয়ারসন এয়ারপোর্ট থেকে পুনরায় দুবাইয়ে ফেরত পাঠানো হয়। ওই সময় তাকে জানানো হয়, কানাডায় তার প্রবেশে স্থানীয় অনেক নাগরিক আপত্তি তুলেছেন।

পরে দুবাই ফিরে সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের চেষ্টা করেন মুরাদ হাসান। কিন্তু ভিসা না থাকার কারণে তাকে সেদেশে প্রবেশ করতে দেয়নি ইমিগ্রেশন বিভাগ। পরে ঢাকার উদ্দেশ্যে বিমানের টিকেট কিনেন তিনি।

সাম্প্রতিক সময়ে অশালীন ও শিষ্টাচারবহির্ভূত মন্তব্য প্রকাশ করে সমালোচিত হয়েছিলেন ডা. মুরাদ হাসান। অতি সম্প্রতি এক চিত্রনায়িকার সাথে অশালীন ফোনালাপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর গত সোমবার মন্ত্রিসভা থেকে ডা. মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশে মঙ্গলবার পদত্যাগ করেন ডা. মুরাদ।

পরে বৃহস্পতিবার কানাডায় যাওয়ার উদ্দেশ্যে দেশ ছাড়েন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *