আইনমন্ত্রীর সঙ্গে বিএনপিপন্থি আইনজীবীদের সাক্ষাৎ

Slider রাজনীতি


গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার অনুমতির জন্য আইনমন্ত্রী আনিসুল হককে স্মারকলিপি দিয়েছেন বিএনপিপন্থী আইনজীবীদের একটি প্রতিনিধি দল। আজ দুপুরে বাংলাদেশ সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে স্মারকলিপি দেন এডভোকেট ফজলুর রহমানের নেতৃত্বে ১৫ জন আইনজীবী।

এসময় আইনমন্ত্রী বলেন, স্মারকলিপি তারা পরীক্ষা করবেন। এবং এ নিয়ে আলোচনা করে যতটুকু গুরুত্ব দিয়ে সিদ্ধান্ত নেয়া যায় সেভাবেই সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে আইনমন্ত্রীকে দেয়া স্মারকলিপিতে বিএনপিপন্থী আইনজীবীরা বলেন, ফৌজদারি কার্যবিধির ৪০১{১} এর ধারা মতে সরকার যেকোনো সময় শর্তহীনভাবে নতুন প্রজ্ঞাপন জারি করে বা ৪০১ এর ৬ উপধারা মোতাবেক বিশেষ আদেশ দিয়ে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে পারে। স্মারকলিপি পড়ে সেটা আইনমন্ত্রীর হাতে তুলে দেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যসচিব মো. ফজলুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন এ জে মোহাম্মদ আলী, জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, আহমেদ আজম খান, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, তৈমুর আলম খন্দকার, ব্যারিস্টার মো. বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার রুহুল কদ্দুস কাজল, আবেদ রেজা, মো. আব্দুল জব্বার ভূঁইয়া, গাজী কামরুল ইসলাম সজল, মোহাম্মদ আলী, ওমর ফারুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *