ব্যাটিংয়ে বাংলাদেশ; একাদশে সাইফ, শান্ত, বিপ্লব

Slider খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার পর ঘরের মাঠে নতুন শুরুর অপেক্ষায় বাংলাদেশ ক্রিকেট দল। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে টাইগার বাহিনী। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

ফর্মহীনতা এবং ইনজুরির কারণে অনেক সিনিয়র ক্রিকেটার ছাড়াই বাবর আজমদের বিপক্ষে স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাদ পড়েছেন দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। মোহাম্মদ নাঈমকে ওপেনিংয়ে সঙ্গ দেবেন সাইফ হাসান। তরুণ এই ব্যাটারের এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি অভিষেক হচ্ছে। বাংলাদেশের জার্সিতে টেস্ট খেলার অভিজ্ঞতা থাকলেও টি-টোয়েন্টি খেলা হয়নি সাইফের।

এদিকে গতকালই প্রথম টি-টোয়েন্টির জন্য ১২ সদস্যের দল ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেখান থেকে একাদশে রাখা হয়নি শাহীন শাহ আফ্রিদিকে।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, আমিনুল ইসলাম বিপ্লব, মেহেদী হাসান ও মোস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, হায়দার আলী, শোয়েব মালিক, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, হাসান আলী, হারিস রউফ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *