খালেদা জিয়াকে জামিন দেয়ার অনুরোধ জাফরুল্লাহর

Slider সারাদেশ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জামিনে মুক্তি দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানবিক অনুরোধ জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার সন্ধ্যায় গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ অনুরোধ জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমি একজন চিকিৎসক হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদ এবং সরকারের প্রতি মানবিক অনুরোধ করছি অসুস্থ্য বেগম খালেদা জিয়াকে জামিন দেওয়ার জন্য।’

তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া দীর্ঘদিন থেকে নানা জটিল রোগে আক্রান্ত। তার সবদিক থেকে স্বাস্থ্যের অবনতি হয়েছে। ডায়াবেটিস পুরাপুরি নিয়ন্ত্রের বাহিরে। রক্তের হিমোগ্লোবিনও অনেক কমে গেছে। বহু বছর ধরে আর্থারাইটিস, দাঁত ও চোখের সমস্যায় ভূগছেন। কিডনীর ক্রিয়েটিন বর্ডার লাইন ক্রস করেছে। শরীরে কিছু প্যারামিটার অস্বাভাবিক আসায় তাকে নিবিড় চিকিৎসাধীন থাকতে হচ্ছে। তার শরীর প্রচন্ড দূর্বল। এরই মধ্যে করোনা ভাইরাসে তিনি আক্রান্ত হন। পুনরায় হাসপাতালে ভর্তি ভাল লক্ষন না’।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘এ অবস্থায় বেগম খালেদা জিয়ার প্রয়োজন উনমুক্ত আলো বাতাসে চলাফেরা করা এবং তার ইচ্ছামত চিকিৎসা নেয়া। তার সবচাইতে বড় প্রয়োজন প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে তাকে জামিন দেয়া। তার শারিরীক অবস্থা, বয়স, রাজনৈতিক এবং সামাজিক দিক বিবেচনা করে বেগম খালেদা জিয়াকে জামিন দেয়া হবে সরকারের উত্তম কাজ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *