ভাড়া বৃদ্ধির পর পরিবহন চলাচল শুরু

Slider সারাদেশ

ভাড়া বৃদ্ধির পর বাস-মিনিবাস পরিবহন চলাচল শুরু হয়েছে। ডিজেলের দাম বৃদ্ধির কারণে হঠাৎ করে শুক্রবার থেকে বাস-ট্রাক পরিবহন মালিকরা পরিবহন চলাচল বন্ধ করে দেয়। আজ দুপুরে রাজধানীর বনানীর বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)’র কার্যালয়ে পরিবহন মালিক সমিতির নেতাদের সঙ্গে সমঝোতা বৈঠক শেষে পরিবহণ ভাড়া বৃদ্ধির পর পরিবহন এই চলাচল শুরু হয়েছে।

এদিকে রোববার সরকার এক প্রজ্ঞাপনের মাধ্যমে মহানগরে বাসের সর্বনিম্ন ভাড়া ১০, মিনিবাসে ৮ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে সিএনজিচালিত বাস ভাড়া বাড়ছে না। পরিবহন মালিক সমিতরি মহাসচিব এনায়েত উল্লাহ জানান, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারের সাথে বৈঠক শেষে মালিক সমিতি পরিবহন চালু করার সিদ্বান্ত নেয়া হয়।

প্রজ্ঞাপনে দূরপাল্লার বাস ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৮০ পয়সা যেখানে আগে ছিলো ১ টাকা ৪২ পয়সা অর্থাৎ প্রতিকিলোমিটারে বাড়তি ৩৮ পয়সা বাড়ানো হয়েছে। এছাড়া মহানগরে বাসের বর্তমান ভাড়া কিলোমিটারে ১ টাকা ৭০ পয়সা, সেটা ২ টাকা ১৫ পয়সা করা হয়েছে। প্রতি কিলোমিটারে ভাড়া বেড়েছে ৪৫ পয়সা। মহানগরে মিনিবাসের বর্তমান ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৬০ পয়সা। সেটি বাড়িয়ে ২ টাকা ৫ পয়সা করা হয়েছে। কিলোমিটারপ্রতি ৪৫ পয়সা ভাড়া বাড়ানো হয়েছে।

ডিজেলের দাম বাড়ানোর প্রতিবাদে গত ৫ নভেম্বর সকাল থেকে হঠাৎ করে পরিবহন মালিক ও শ্রমিকরা পরিবহন চলাচল বন্ধ করে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *