জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি এটাই শেষ নয় : পরিকল্পনামন্ত্রী

Slider জাতীয়


জ্বালানি তেলের দাম যে পরিমাণ বেড়েছে এটাই শেষ নয় বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। আজ শনিবার দুপুরে সুনামগঞ্জে ৫০তম জাতীয় সমবায় দিবসের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘আমরা পেট্রল ডিজেল তৈরি করি না। যারা মূল মহাজন, তারা যখন দাম বাড়ায়, তখন আমাদের কিছু করার থাকে না। আমরা যে জায়গায় চিন্তা করছি, এটাই শেষ নয়, খাদ আরও গভীর।’

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি চাহিদা ও সরবরাহের ওপর নির্ভর করে বলে জানান পরিকল্পনামন্ত্রী। এক্ষেত্রে সবকিছু সরকারের নিয়ন্ত্রণে থাকে না। তবে সরকার বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করছে বলে উল্লেখ করেন তিনি।

তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পরিবহন ধর্মঘটের ব্যাপারে মন্ত্রী জানান, ধর্মঘট করার অধিকার আছে। তবে তা সমাধানের পথ নয়। এ জন্য ঠাণ্ডা মাথায় বসে আলোচনা করে একটা পথ বের করার কথা বলেন তিনি।

সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা সমবায় কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী। এ সময় সুনামগঞ্জের হাওরের উন্নয়নের চিত্র তুলে ধরে জানান, হাওরে সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে ফ্লাইওভার হবে। জেলা শহরে রেললাইন ও বিশ্ববিদ্যালয় হবে। ইতিমধ্যে মেডিকেল কলেজ হচ্ছে।

অনুষ্ঠানে সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান, সিভিল সার্জন শামস উদ্দিন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *