দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার

Slider সিলেট

সুনামগঞ্জ: সুনামগঞ্জের দিরাইয়ে জলমহালকে কেন্দ্র করে সংঘর্ষে নিহিত রুহেদ হত্যা মামলার প্রধান আসামি দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়কে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার রাত ১১টার দিকে সিলেট শহরের মদিনা মার্কেট এলাকা থেকে র‌্যাব ৯-এর একটি দল তাকে গ্রেপ্তার করে। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

এ বিষয়ে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান জানান বলেন, ‘প্রদীপ রায়কে আজ শনিবার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।’

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৮ অক্টোবর উপজেলার ভাটিপাড়া গ্রামের পার্শ্ববর্তী উদির হাওর জলমহাল নিয়ে ইজারাদার প্রদীপ রায় গ্রুপের সঙ্গে যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগ নেতা কাজল নুরের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। এসময় কাজল নূরের চাচাতো ভাই রুহেদ মিয়া (৪৫) ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় নিহতের ভাই সুহেদ মিয়া বাদী হয়ে ২২ অক্টোবর প্রদীপ রায়কে প্রধান আসামি করে ৭৩ জনের বিরুদ্ধে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এর আগে, ২০১৭ সালে উপজেলার কুলঞ্জ ইউনিয়নের জারলিয়া জলমহালের দখল নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে তিনজন নিহত হয়। এই ঘটনায় দায়ের করা মামলারও অন্যতম আসামি প্রদীপ রায়। বর্তমানে যা আদালতে বিচারাধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *