সাংবাদিকদের ব্যবহার করতে হলে নিজ দলে পদায়িত করুন

Slider টপ নিউজ

মো: ইসমাঈল হোসেন,গাজীপুরঃ গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এ কে এম রিপন আনসারী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিক ছিলেন। মাননীয় প্রধানমন্ত্রীও মাঝে মধ্যে কলাম লিখেন। সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক সময়ের সাংবাদিক।

গাজীপুরের রাজনৈতিক নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, রাজনীতি করেন ভাল কথা। রাজনৈতিক কাজে সাংবাদিকদের ব্যাবহার করবেন না। সাংবাদিকদের ব্যবহার করতে হলে তাদেরকেও নিজ দলে পদায়িত করেন। তাই বলে সাংবাদিকদের টোকাই হিসেবে ব্যবহার করবেন, এটা হয় না।

বৃহস্পতিবার(২১ অক্টোবর) সকাল ১১ টায় গাজীপুর জেলা প্রেসক্লাব আয়োজিত গাজীপুরে সাংবাদিকদের সহাবস্থান নিশ্চিতের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন গাজীপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ড. এ কে এম রিপন আনসারী।

তিনি আরো বলেন, সাংবাদিক জাতির বিবেক। সংবিধানের প্রদত্ত ক্ষমতা বলে মহান মুক্তিযুদ্ধ,রাষ্ট্র I জনগনকে নিরাপদ রাখতে সাংবাদিকরা নিরপেক্ষ থেকে দায়িত্ব পালন করবে। যারা সাংবাদিকতার আড়ালে বিভিন্ন অপকর্ম করেন তাদেরকে আইনের আওতায় আনা হউক। সকালে বিএনপি, দুপুরে আওয়ামীলীগ, সন্ধ্যায় জাতীয় পার্টি এবং রাতে জামায়েত ইসলামী করবেন আবার সাংবাদিকতা করবেন তা হতে পারে না। রাজনীতি করলে রাজনীতি করেন আর সাংবাদিকতা করলে সাংবাদিকতা করেন ।

গাজীপুরের পুলিশ সুপার ও পুলিশ কমিশনারের উদ্দেশ্যে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জাতির সংঘে পুরস্কার পাওয়ায় গাজীপুরের আনন্দ মিছিলে সাংবাদিকতার আড়ালে কারা মারামারি করল। তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। সাংবাদিকতাকে রাজনৈতিক ঢাল হিসেবে ব্যবহার করার প্রতিবাদে ও প্রতিকারের জন্য আমরা রাজপথে নামব। তিনি আরো বলেন, গাজীপুর জেলা প্রেসক্লাব পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। প্রয়োজনে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন করব। মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করার চেষ্টা করব। এরপরও সাংবাদিকতাকে রাজনীতি থেকে আলাদা করতে চাই।

মানববন্ধনে সাংবাদিকদের সহাবস্থান নিশ্চিতের দাবি জানিয়ে আরো বক্তব্য রাখেন, গাজীপুর জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন সরকার, সাধারণ সম্পাদক, মো: শফিকুল ইসলাম ভূইয়া, বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস এর গাজীপুর জেলা সংবাদদাতা বীর মুক্তিযোদ্ধা হাজী মো: শহিদুল্লাহ, গাজীপুর জেলা প্রেসক্লাবের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা খন্দকার হাছিবুর রহমান, জেলা প্রেসক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক, ডা. বোরহান উদ্দিন অরণ্য, সাংগঠনিক সম্পাদক, আখতার হোসেন, গাজীপুর সদর প্রেসক্লাবের সভাপতি, মো: আবু বকর সিদ্দীক, সাধারণ সম্পাদক, মো: মোশারফ হোসেন প্রধান, বাংলাদেশ প্রেসক্লাবের গাজীপুর জেলা সভাপতি, মো: শহীদ।

গাজীপুর জেলা প্রেসক্লাবের শিক্ষা বিষয়ক সম্পদক মো: ইসমাঈল হোসেন এর সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আলী আজগর খান পিরু, গাজীপুর জেলা প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, মো: জাকারিয়া, মহিলা বিষয়ক সম্পাদক, ফাহিমা নূর, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের গাজীপুর জেলার আহবায়ক সদস্য, মো: রমজান আলী রুবেল, জেলা প্রেসক্লাবের সদস্য মো: এনামুল হক খলিল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *