আজ রাজবাড়ি মাঠে শেখ রাসেলের জন্মদিনের উৎসব করছেন মেয়র জাহাঙ্গীর আলম

Slider টপ নিউজ


গাজীপুর: আজ শেখ রাসেল দিবস। ১৯৭৫ সনের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার সময় কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকেও নৃশংসভাবে খুন করা হয়। সেই নৃশংস হত্যাকান্ডের পর শহীদ শেখ রাসেলের জন্মদিনকে শেখ রাসেল দিবস ঘেষণা করে আওয়ামীলীগ সরকার। শেখ রাসেল দিবসে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম রাজবাড়ী মাঠে আজ বিকেল ৩ টায় এক অনুষ্ঠানের আয়োজন করেছেন। আলোচনা সভা ও কেক কেটে জন্মদিনের উৎসব পালন করা হবে আজ।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুক্তির অভিযোগে ৩ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের ব্যাখ্যা চাওয়ার নির্ধারিত সময়ের শেষ দিন আজ । ৩ অক্টোবর দেওয়া চিঠিতে ব্যাখ্যা দেওয়ার জন্য ১৫ দিনের সময় দেওয়া হয়েছিল। আজ শেষদিন । একটি দয়িত্বশীল সূত্র বলছে, জাহাঙ্গীর আলম ব্যাখ্যা চাওয়া নোটিশের জবাব ইতোমধ্যে দাখিল করেছেন। জবাবে কি বলা হয়েছে জানা যায়নি। তবে একধিক গোপন সূত্র বলছে, জাহাঙ্গীর আলম তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেছেন, তিনি বঙ্গবন্ধু , মুক্তিযুদ্ধ, গোয়েন্দা সংস্থা ও দলীয় নেতাকর্মীদের সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে কখনই খারাপ কথা বলেননি। মাননীয় প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এবং মেয়র নিজে বিদেশে থাকাকালীন সময়ে মেয়রের আজীবন প্রতিপক্ষ সুপরিকল্পিতভাবে তার ছবি ব্যাবহার করে একটি মিথ্যা ও সাজানো অডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মেয়রের ছবি ব্যবহার করে একাধিক ব্যানার দিয়ে রাজপথে আইন লঙ্ঘন করে অপপ্রচার করেছেন। মেয়র জাহাঙ্গীর আলম তার প্রতিপক্ষের প্রতি রাষ্ট্র ও সরকার বিরোধী অপপ্রচারের বিরুদ্ধে প্রয়োজনীয় দলীয় ও আইনগত ব্যাবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন চিঠির ব্যাখ্যায়।

গাজীপুর মহানগর আওয়ামীলীগ এর একাধিক সূত্র থেকে জানা যায়, মেয়র জাহাঙ্গীর আলম দলীয় নোটিশের সন্তোষজনক জবাব দিতে সক্ষম হয়েছেন। আমরা আশা করি এই অপপ্রচারের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা গ্রহণ করবে দল ও সরকার। একই সাথে সাম্প্রতিক সময়ে প্রতিকুল আবহাওয়া মোকাবেলা করে অনুকুল পরিবেশে শহীদ শেখ রাসেলের জন্মদিন পালন করা হচ্ছে আজ। আজকের অনুষ্ঠানে কয়েক হাজার নেতা কর্মীর উপস্থিতি নিশ্চিত করে সাময়িক বিপদ কেটে উঠার সুসংবাদ দিবেন মেয়র জাহাঙ্গীর আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *