জম্মুর পুঞ্চে সেনা-জঙ্গি ভয়াবহ সংঘর্ষ, অফিসার সহ পাঁচ ভারতীয় সেনা নিহত

Slider সারাবিশ্ব


সোমবার সন্ধ্যায় একটি ট্রাকে করে জম্মু জেলার পুঞ্চে সুরানকোটে এলাকার ডেরা কি গলিতে টহল দিচ্ছিলো পাঁচ ভারতীয় সেনা। সন্দেহজনক চারজনকে দেখেই তারা চ্যালেঞ্জ করেন। জবাবে ফিরে আসে মুহুর্মুহু গুলি। পাল্টা গুলি ছুঁড়তে শুরু করেন ভারতীয় সেনারা। গ্রেনেড এবং বোমা ব্যবহার করে জঙ্গিরা। কয়েকঘণ্টার মধ্যে নিহত হয় পাঁচ ভারতীয় সেনা। জুনিয়র কমিশনড অফিসার নায়েক সুবেদার যশবিন্দার সিং এবং চার সেনানী মনদীপ সিং, গাজ্জান সিং, সারাজ সিং এবং বৈশাখ। জঙ্গিরা এদের হত্যা করে গ্রামের মধ্যে মিলিয়ে যায়।

রাতেই ভারতীয় সেনা ম্যান হান্টিং অপারেশন শুরু করেছে। কিন্তু গভীর রাত পর্যন্ত জানা যায়নি জঙ্গিদের কোনও হদিশ পাওয়া গেছে কিনা। জম্মুতে গত একবছরের মধ্যে জঙ্গিদের এটাই সব থেকে বড় আক্রমণ। এদিন পৃথক দুটি ঘটনায় বন্দিপুরা ও খাগুরে দুই জঙ্গি সেনার গুলিতে নিহত হয়েছে। শীতের সময় এগিয়ে আসার সঙ্গে সঙ্গে জঙ্গিদের অনুপ্রবেশ বেড়েছে বলে জানাচ্ছে ভারতীয় সেনা কর্তৃপক্ষ। পুঞ্চ, রাজৌরি, বারমুলা, পুলওয়ামা প্রভৃতি জেলায় বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে।

মঙ্গলবার ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গেই সোপিযানে সেনা-জঙ্গি লড়াই শুরু হয়। এখন পর্যন্ত তিন জঙ্গির নিহত হওয়ার খবর পৌঁছেছে। এরা প্রত্যেকেই লস্কর-ই-তৈয়বার সদস্য বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *