প্রধানমন্ত্রীর জন্মদিন নিয়ে কটুক্তি, যুবক গ্রেপ্তার

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী

বকশীগঞ্জ (জামালপুর): জামালপুরের বকশীগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় শরিফ মিয়া (২৩) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার দুপুরে উপজেলার নিলক্ষিয়া বাজার থেকে গ্রেপ্তার করা হয়। শরিফ মিয়া নিলক্ষিয়া পশ্চিমপাড়া এলাকার ধলা মিয়ার ছেলে।

এ ঘটনায় শরিফ মিয়ার বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলার বাদী বকশীগঞ্জ সরকারি কিয়ামত উল্লাহ কলেজ ছাত্রলীগের সহসভাপতি রাজন মিয়া।

মামলা সূত্রে জানা যায়, গ্রেপ্তার শরিফ মিয়া দীর্ঘদিন ধরে তার ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং সরকারের বিরুদ্ধে নানা ধরনের আপত্তিকর পোস্ট দিয়ে আসছিলেন। এরই ধারাবাহিকতায় গত ২৮ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে তিনি ফেসবুকে লেখেন, ‘আজ একটা দাজ্জালের জন্মদিন গেল বাংলাদেশে।’

মামলায় আরও অভিযোগ করা হয়, এর আগেও শরিফ মিয়া তার আইডিতে রোবট সুফিয়া ও প্রধানমন্ত্রীর ছবি দিয়ে ক্যাপশনে লেখেন, ‘হায় রে সরকার, তোমাকে নেই তো আর কোনো দরকার। দুইটি জীবনের দামের চেয়ে সুফিয়ার দামটাই ভালো। ছি ছি ছি হাসিনা।’

এমন আপত্তিকর স্ট্যাটাস ও বিভিন্ন সময়ে ফেসবুকে সরকারের বিরুদ্ধে মিথ্যা গুজব ছড়ানো ও মানহানিকর মন্তব্য করায় সোমবার তাকে গ্রেপ্তার করে পুলিশ। বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাট মামলা ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *