ঘূর্ণিঝড় ‘গুলাব’: ট্রলার ডুবে ৪ জেলের মৃত্যু, উদ্ধার ২৭

Slider জাতীয়


বরগুনা: বরগুনার পাথরঘাটার বিষখালি-বলেশ্বর নদীর মোহনায় ঘূর্ণিঝড় ‘গুলাব’-এর প্রভাবে ডুবে যাওয়া আঃ রাজ্জাক এর মালিকানাধীন আল্লাহর দান নামের মাছ ধরা ট্রলারের নিখোঁজ তিন জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার সকাল নয়টার দিকে ডুবে যাওয়া ট্রলারের ভিতর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি।

এর আগে মঙ্গলবার বেলা ১২টার দিকে ১১ জন জেলে সহ আল্লাহর দান ট্রলারটি ডুবে যায়। এসময় ৮ জন জেলে জীবিত উদ্ধার হলেও তিন জেলে নিখোঁজ ছিল। তারা হলো পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের হরিনঘাটা গ্রামের আলী হোসেনের ছেলে ইব্রাহিম (৩৫), তোতা মিয়ার ছেলে মনির, আব্দুল কুদ্দুস ফরাজীর ছেলে গোলাম সরোয়ার বলে নিশ্চিত করেছেন হরিনঘাটা এলাকার ইলিয়াস আকন। তারা সবাই একই উপজেলার সদর ইউনিয়নের বাসিন্দা।

জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সহ-সভাপতি আবুল হোসেন ফরাজী জানান, বৈরী আবহাওয়ায় গত দু’দিন সমুদ্র খুব উত্তাল থাকায় শুধু পাথরঘাটা উপজেলারই চারটি ট্রলার ডুবে যায়। এ ঘটনায় ট্রলার মালিক রুহুল আমিন খান সহ চারজনের মৃত্যু হয়। রুহুল আমিন খানের লাশ মঙ্গলবার দুপুরে উদ্ধার করা হয়।
জেলা ট্রলার মালিক সমিতির গোলাম মোস্তফা চৌধুরী জানান, নিখোঁজ ট্রলার ও জেলেদের উদ্ধারের জন্য মঙ্গলবার থেকে মালিক সমিতি চেষ্টা করে যাচ্ছিল।

ডুবে যাওয়া ট্রলারগুলোর ২৭ জন মাঝি মাল্লাকে জীবিত উদ্ধার ও চারটি মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো মালিক সমিতির পক্ষ থেকে দাফন-কাফনের ব্যবস্থা করা হচ্ছে।

এ বিষয়ে পাথরঘাটা থানার ওসি আবুল বাশার জানান, মরদেহ শনাক্তে পুলিশ পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *