১৮ অক্টোবর শেখ রাসেল দিবস পালনের নির্দেশ

Slider নারী ও শিশু


দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সংশ্লিষ্ট দপ্তরগুলোকে শেখ রাসেল দিবস (১৮ অক্টোবর) পালনের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আজ মঙ্গলবার এ নির্দেশনা দেওয়া হয়। ১৯৬৪ সালের ১৮ অক্টোবর জন্মগ্রহণ করেন জাতির জনক বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিস আদেশে জানানো হয়, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার অনুযায়ী ১৮ অক্টোবরকে শেখ রাসেল দিবস হিসেবে পালনে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সংশ্লিষ্ট দপ্তুরগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। আদেশে আরও জানানো হয়, সব পরিচালক, প্রকল্প পরিচালক, বিভাগীয় উপপরিচালক, দপ্তর ও প্রতিষ্ঠানগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সব জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অধীনস্থ সব দপ্তর ও প্রতিষ্ঠানকে নির্দেশনা বাস্তবায়নের বিষয়টি অবহিত করবেন। পিটিআই সুপারিনটেনডেন্টরা তার অধীনস্থ সব দপ্তর ও প্রতিষ্ঠানকে অবহিত করবেন। উপজেলা ও থানা শিক্ষা অফিসার এবং ইউআরসি ইন্সট্রাক্টররা (সবল) তার অধীনস্থদের অবহিত করবেন। এ ছাড়া প্রতিবছর ১৮ অক্টোবর দিবসটি যথাযথভাবে পালনের নির্দেশ দেওয়া হয়েছে বলেও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিস আদেশে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *