জাতীয় সনদ রচনার উদ্যোগ নিলে স্বাগত জানাবে বিএনপি

Slider জাতীয়

Salahuddin_bnp_428245043

বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদ বলেছেন, নির্দলীয় সরকারের অধীনে অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে জাতীয় ঐক্যমত্য, জাতীয় সংলাপ ও জাতীয় সনদ রচনার যে কোনো উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

রোববার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ কথা বলেন।

সালাহউদ্দিন বলেন, বিশ্ব স্বীকৃত গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার প্রাতিষ্ঠানিক ও দৃঢ় ভিত্তির ওপর নবনির্মাণের জাতীয় স্পৃহা পূরণে আজ সমাজের সকল শ্রেণী-পেশার মানুষ ঐক্যবদ্ধ। ক্ষমতায় আরোহনের জন্য নয়, বরং স্থিতিশীল, গণতান্ত্রিক, সমৃদ্ধ, উন্নত রাষ্ট্র হিসেবে পরিণত করার অদম্য বাসনা নিয়ে খালেদা জিয়া গণতন্ত্র মুক্তির চলমান আন্দোলনে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। শত জুলুম-নির্যাতন নিপীড়ণসহ সর্বোচ্চ ত্যাগ স্বীকারে তিনি প্রস্তুত রয়েছেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনার মূল ভিত্তি সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচারের উপর ভিত্তি করে জনগণের অভিপ্রায়ের অভিব্যক্তিকে চুড়ান্ত রুপদানের লক্ষ্যে জাতীয় সনদ রচনা ও প্রয়োজনে সংবিধান পূণ:লিখন বর্তমান সময়ের দাবী। জাতীয় পর্যায়ে ব্যাপক ভিত্তিক সামাজিক পরিবর্তনের এই সুযোগকে অবশ্যই জনস্বার্থে ফলপ্রসু করতে হবে।

পোশাক শিল্প মালিকদের অনশনে ব্যবসায়ী নেতাদের সরকারকে পানি, গ্যাস ও বিদ্যুৎ বিল এবং ট্যাক্স প্রদান বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারিকে স্বাগত জানিয়ে সালাহউদ্দিন বলেন,  অগণতান্ত্রিক অবৈধ সরকারকে রাজস্ব প্রদানের বৈধতা থাকতে পারে না। বিজিএমইএ এর অনুষ্ঠানে সরকারি গোষ্ঠীর মদদে বোমা হামলা হয়েছে বলে আমরা মনে করি। এ ধরনের ঘৃণ্য ঘটনার আমরা তীব্র নিন্দা জানাই।

তিনি আরো বলেন, আমরা বিশ্বাস করি, গণহত্যা, গণগ্রেফতার, অত্যাচার, জুলুম-নির্যাতন ও পেটোয়া পুলিশ, র‌্যাব, বিজিবি ও সরকারদলীয় সন্ত্রাসীদের তাণ্ডব অবৈধ সরকারের মসনদ রক্ষা করতে পারবে না। আওয়ামী দু:শাসন ও একনায়কতন্ত্রের বন্দি শিবির থেকে দেশ ও জাতিকে রক্ষার এই গণআন্দোলনের বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *