খানসামায় নঈম নিজাম ও সাইদুর রহমান রিমনসহ ১১ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

Slider রংপুর

দিনাজপুরঃ দিনাজপুরের খানসামা প্রেস ক্লাবের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও বিএমএসএফ এর সিনিয়র সহ-সভাপতি, বাংলাদেশ প্রতিদিনের অনুসন্ধানী সিনিয়র সাংবাদিক সাঈদুর রহমান রিমন’সহ ১১ জনের বিরুদ্ধে চট্রগ্রামের সাংসদ হুইপ শামসুল হক চৌধুরী কর্তৃক ৫০০ কোটি টাকা মানহানি মামলার প্রতিবাদে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে খানসামা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক এম এইচ মুন্না বলেন- মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগে সিনিয়র সাংবাদিক’সহ ১১ জনের বিরুদ্ধে চট্টগ্রামের সাংসদ হুইপ শামসুল হক চৌধুরী ৫০০ কোটি টাকার মিথ্যা মামলা দায়ের করে। এ ধরনের মামলা স্বাধীন সাংবাদিকতা, মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকদের নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ। তাই অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার করে নেয়ার জোর দাবী জানাচ্ছি এবং মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে আরো কঠোর কর্মসূচি আমরা গ্রহণ করবো। তিনি আরও বলেন, সাঈদুর রহমান রিমন এদেশের সাংবাদিক জগতের আইকন এবং আপোষহীন অনুসন্ধানী সাংবাদিক বাংলাদেশ প্রতিদিনের ক্রাইম ইনভেস্টিগেশনের সেল প্রধান ও বিএমএসএফের সিনিয়র সহ-সভাপতি । যাঁর নির্ভীক লিখনিতে থর থর করে কাঁপতে থাকে অপরাধীদের পাপের রাজপ্রাসাদ। আমার খুব জানতে ইচ্ছে করে, কার ইশারায় আপনারা ভিত্তিহীন এই মিথ্যা মামলার নাটক সাজিয়েছেন। দ্রুত এই উদ্দেশ্য প্রনোদিত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দরা বলেন, সাংবাদিকদের উপর হামলা মামলা নির্যাতন ও হয়রানির ঘটনা অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে বেড়েই চলেছে। করোনা মহামারীর ভয়াল দুর্যোগে ও সাংবাদিকরা হয়রানি ও নির্যাতনের ধকল থেকে রেহাই পাচ্ছে না। সরকারের নতুন নতুন আইন নির্দেশনার পাশাপাশি প্রজাতন্ত্রের একশ্রেণীর কর্মকর্তা কর্মচারীরাও ইদানিং সাংবাদিক নির্যাতনে অংশ নিচ্ছেন। এসবের কারণে সরকারের বহু ইতিবাচক পদক্ষেপও চাপা পড়ে বহিঃবির্শ্বে কেবলই নেতিবাচক খবরা খবর ছড়িয়ে পড়ে,ক্ষুন্ন হয় দেশের ভাবমূর্তি।

এসময় খানসামা প্রেসক্লাবের সভাপতি মোজাফফর হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন , খানসামা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সিকান্দার আলী কাবুল, সহ-সভাপতি তফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম,
সাংগঠনিক সম্পাদক এম এইচ মুন্না,দপ্তর সম্পাদক মাসুদ রানা,অর্থ বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক – শেখ নেছারুল ইসলাম,আফ্রিদি হাসান,ভুবন সেনসহ খানসামার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *