টসে হেরে বোলিংয়ে বাংলাদেশ

Slider খেলা

খেলাঃ পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। ইতিমধ্যেই টসে জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম লাথাম। দীর্ঘ ৮ বছর পর ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। টাইগারদের সামনে রয়েছে ইতিহাস গড়ার হাতছানি। কিউইদের বিপক্ষে এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে জয় পায়নি বাংলাদেশ। এর আগে দশবারের দেখায় প্রতিবারই পরাজয় হয়েছে সঙ্গী।
সবশেষ সিরিজে অস্ট্রেলিয়ার কঠিন বায়ো-বাবল নীতির কারণে মুশফিকুর রহীমকে পায়নি বাংলাদেশ। অজিদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না ওপেনার লিটন দাসও। দুজনই আজ দলে ঢুকেছেন।
প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর পরিকল্পনা অনুযায়ী প্রথম ম্যাচ এবং দ্বিতীয় ম্যাচে উইকেট কিপিংয়ের দায়িত্বে থাকবেন নুরুল হাসান সোহান।

পরের দুই ম্যাচে গ্লাভস যাবে মুশফিকের হাতে। এই চার ম্যাচের পারফরম্যান্সের ভিত্তিতে নির্বাচন করা হবে পঞ্চম এবং শেষ ম্যাচের উইকেটরক্ষক।

বাংলাদেশ একাদশ: নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন এবং মোস্তাফিজুর রহমান।
নিউজিল্যান্ড একাদশ: হেনরি নিকোলাস, উইল ইয়ং, রাচিন রবীন্দ্র, টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), টম ব্লান্ডেল, কোল ম্যাকঞ্চি, কলিন ডি গ্রান্ডহোম, ডগ ব্রেসওয়েল, স্কট কাগলজিন, হামিশ বেনেট, এজাজ প্যাটেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *