সিলেট, বগুড়া ও লক্ষ্মীপুরে জামায়াত-পুলিশ সংঘর্ষ

Slider টপ নিউজ

63886_songhorso

২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘন্টা হরতালের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা। সিলেটে পিকেটারদের হামলায় এক পুলিশ সদস্য আহত হয়েছে। বগুড়া ও লক্ষ্মীপুরে পুলিশের গুলিতে আহত হয়েছে দুইজন।স্টাফ রিপোর্টার, সিলেট থেকে জানান, সিলেট নগরীতে পুলিশবাহী দুটি গাড়িতে হামলা চালিয়েছে শিবিরকর্মীরা। এতে এক পুলিশ সদস্যসহ ২ জন আহত হয়েছেন। রোববার সকাল ৬টা ৪০ মিনিটের সময় নগরীর শেখঘাট এলাকায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকালে নগরীর মিরের ময়দানস্থ পুলিশ লাইন থেকে একটি লেগুনা ও একটি টেম্পুযোগে কয়েকজন পুলিশ সদস্য তাদের দায়িত্ব পালনে যাচ্ছিলেন। গাড়িটি শেখঘাট পয়েন্টে আসামাত্র কয়েকজন শিবির কর্মী গলির ভেতর থেকে বের হয়ে এসে গাড়ি দুটির গতিরোধ করে। পরে তারা লাঠিসোটা ও রাম দা নিয়ে পুলিশের উপর চড়াও হয় এবং গাড়ি ভাঙচুর করে। এ সময় এক পুলিশ সদস্য ও চালক আহত হন।

 

স্টাফ রিপোর্টার, বগুড়া থেকে জানান, রোববার সকাল সাড়ে ৮টার দিকে হরতালের সমর্থনে বগুড়ার শেরপুর উপজেলার হামছায়াপুরে মহাসড়ক অবরোধ করে জামায়াত শিবির কর্মীরা। এসময় পুলিশ বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পুলিশকে লক্ষ্য করে ৩-৪টি ককটেল নিক্ষেপ করে অবরোধকারীরা। এতে পিছু হটতে বাধ্য হয় পুলিশ। কিছুক্ষণ পর অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে রাবার বুলেট ছুঁড়ে শিবির কর্মীদের ছত্রভঙ্গ করতে চাইলে দু’পক্ষের মধ্যে আবারও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। রাবার বুলেটের আঘাতে শিবির কর্মী রানা আহম্মেদ আহত হলে পুলিশ তাকে আটক করে। রানার কোমরে গুলিবিদ্ধ হয়েছে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এসময় আরও ২ শিবির কর্মীকে আটক করে পুলিশ।

লক্ষ্মীপুর থেকে প্রতিনিধি জানান, হরতালের সমর্থনে মিছিল বের করলে লক্ষ্মীপুরে জামায়াত-শিবিরের মিছিলে গুলি চালায় পুলিশ। এ ঘটনায় একজন গুলিবিদ্ধসহ ৩ জামায়াত-শিবির নেতাকর্মী আটক হয়েছে। রোববার সকাল ৯ টায় লক্ষ্মীপুর শহরে ২০ দলের ডাকা ৭২ ঘণ্টার হরতালের সমর্থনে জামায়াত-শিবির নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ তাদেরকে ধাওয়া দেয়। এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ জামায়াত-শিবির নেতাকর্মীদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে একজন গুলিবিদ্ধ হয়।

স্টাফ রিপোর্টার গাজীপুর থেকে জানান, গাজীপুর সিটি মেয়র ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক এমএ মান্নানের মুক্তির দাবিতে ও হরতালের সমর্থনে আজ রোববার সকালে গাজীপুরে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক বশির আহমেদ বাচ্চুর নেতৃত্বে নগরের নাওজোর এলাকার ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে মিছিল শুরু করলে পুলিশের ধাওয়ায় কিছুক্ষণের মধ্যেই তা ছত্রভঙ্গ হয়ে যায়। অন্যদিকে ৭২ ঘন্টা হরতালের প্রথম দিনে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকার ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে শিবিরের নগর সেক্রেটারি আহমদ ইমতিয়াজ এর নেতৃত্বে পিকেটিং করেছে ছাত্রাশিবির। এতে মহানগর শিবিরের প্রচার সম্পাদক হাসান মেহরাবে, জেলা শিবিরের এইচ আর ডি সম্পাদক তারেকুজ্জামান, ভাওয়াল কলেজ সভাপতি আসরাফুল ইসলাম  শিবির নেতা মুনাব্বির, সাকেরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *