ট্রলারডুবিতে মৃতদের প্রত্যেক পরিবার পাবে ২০ হাজার টাকা

Slider জাতীয়


ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় বালুবোঝাই ট্রলারের সাথে সংঘর্ষে যাত্রীবোঝাই ট্রলারডুবির ঘটনায় মৃতদের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন।

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে তিনি এই ঘোষণা দেন। এর আগে বিকেল সোয়া ৫টার দিকে বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের লইসকা বিলে একটি ট্রলার ডুবে যায়। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত রাত ১২টায় ২১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তাদের বেশির ভাগই নারী ও শিশু। তবে সবার নাম-পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ছাড়াও মুমূর্ষু অবস্থায় পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় অর্ধশত যাত্রী নিখোঁজ রয়েছেন।

জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন জানান, এ ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুহুল আমিনকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। এছাড়া নিহতদের প্রত্যকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেয়া হবে।

ডুবে যাওয়া ট্রলার থেকে বেঁচে ফেরা যাত্রী আলী আক্তার রিজভী জানিয়েছেন, বিকেল সাড়ে ৪টায় চম্পকনগর ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে ট্রলারটি সদর উপজেলার আনন্দবাজার ঘাটের উদ্দেশে রওনা হয়। পথিমধ্যে লইসকা বিল এলাকায় বিপরীত দিকে থেকে আসা বালুবোঝাই ট্রলারের সাথে সংঘর্ষ হয়। এতে যাত্রীবোঝাই ট্রলারটি ডুবে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *