করোনায় আরও ১৪৫ জনের মৃত্যু,প্রাণহানি ২৫ হাজার ছাড়ালো

Slider জাতীয়

দেশে একদিনে করোনায় আরও ১৪৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ২৩ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৯৯৩ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৪লাখ ৫৩ হাজার ২০৩ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৭ দশমিক ১৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৫৭৪ জন এবং এখন পর্যন্ত ১৩ লাখ ৪৭ হাজার ৭৫৫ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, ৭২৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৯২৭টি নমুনা সংগ্রহ এবং ৩৪ হাজার ৮৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৫ লাখ ৯৩ হাজার ৯৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত
২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৭ দশমিক ১৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৭৪শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১৪৫ জনের মধ্যে পুরুষ ৭৭ জন আর নারী ৬৮ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মোট মারা গেলেন ১৬ হাজার ৩৯৬ জন আর নারী মারা গেলেন ৮ হাজার ৬২৭ জন।

মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৯১ থেকে ১০০ বছর বয়সসীমার মারা গেছেন ৬ জন , ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৯ জন, ২১ থেকে ৩০ বছরের ৫ জন, ১১ থেকে ২০ বছরের ১ জন মারা গেছেন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা রয়েছেন ৫৭ জন, চট্টগ্রাম বিভাগের ৪৩ জন, রাজশাহী বিভাগের ৫ জন, খুলনা বিভাগের ১৫ জন, বরিশাল বিভাগের ৪ জন, সিলেট বিভাগের ৭ জন, রংপুর বিভাগের ৭ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন ৭ জন।

১৪৫ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১০৯ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩০ জন, বাসায় ৬ জন মারা গেছেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *