বরিশালে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মাঠে নামছে বিজিবি

Slider ফুলজান বিবির বাংলা


আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য ১০ প্লাটুন বি‌জি‌বি চে‌য়ে‌ছেন বরিশালের জেলা প্রশাসক। একই সাথে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাঠে থাকবেন বলে জানান তিনি।

বৃহস্পতিবার বিকেলে সাংবা‌দিক‌দের প্রশ্নের জবা‌বে এ কথা জানান জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

এ সময় তি‌নি ব‌লেন, খুব দ্রুত ব‌রিশা‌লে বিজিবি মোতায়েন করা হবে। তাদের সাথে আশপাশের জেলা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটদেরও আসার সম্ভাবনা রয়েছে। উদ্ভুত প‌রি‌স্থি‌তি‌ মোকা‌বিলায় কাজ করবেন তারা।

এ দিকে বৃহস্প‌তিবার ভোর থে‌কে লঞ্চ ও বাস চলাচল বন্ধ করা দেয়া হ‌য়ে‌ছি‌ল। সড়কের উপর আড়াআড়ি করে বাস রেখে বন্ধ রাখা হয়েছিল গাড়ি চলাচল। এই অবস্থায় দু‌র্ভো‌গে প‌ড়েন সাধারণ মানুষ। সাত ঘণ্টা পর বাস ও লঞ্চ চলাচল স্বাভা‌বিক হয়।

এর আগে গত বুধবার ১৮ আগস্ট রাতে বরিশাল সদর ‍উপজেলা পরিষদ চত্বরে অবৈধ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ‍উচ্ছেদ করতে অভিযান চালায় বরিশাল সিটি করপোরেশন। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাদের অভিযান বন্ধ করে সকালে অভিযান চালাতে বলেন। তা না মেনে ইউএনওর সাথে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন সিটি করপোরেশন কর্মী ও আওয়ামী লীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা। একপর্যায়ে তারা ইউএনওর বাসভবনে হামলা চালান। এ সময় ইউএনওর নিরাপত্তায় আনসার সদস্যরা গুলি চালালে বেশ কয়েকজন আহত হন। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে পুলিশের সাথেও হামলাকারীদের সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্যও আহত হন। পরে অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থল ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

কোতোয়া‌লি ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরুল ইসলাম জানান, দু‌টি মামলায় ৩০ থেকে ৪০ জ‌নের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ক‌য়েক শ’ জনকে আসামি করা হয়েছে। উভয় মামলারই প্রধান আসামি বরিশাল সিটি করপোরেশনের মেয়র সা‌দিক আব্দুল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *