ডিএমপির পাঁচ থানায় নতুন ওসি

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা

567_dmp

 

রাজধানীর পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) সরিয়ে নতুন কর্মকর্তাদের ওসি হিসেবে নিয়োগ দিয়েছেন ডিএমপি কমিশনার। সোমবার তিনি এই আদেশ দেন। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ধারাবাহিকভাবে সাধারণ মানুষের সঙ্গে পুলিশের অপেশাদারী আচরণের অভিযোগ উঠছে। এর মধ্যেই পাঁচ থানায় নতুন ওসি নিয়োগের নির্দেশনা এলো।
ডিএমপি সূত্র জানায়, চা দোকানীর মৃত্যুর ঘটনায় শাহআলী থানার ওসি শাহীন ম-লকে প্রত্যাহার করা হয়েছে তিন দিন আগেই। গতকাল ওই থানায় ডিবির পরিদর্শক আনোয়ার হোসেনকে ওসি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া রূপনগর থানার ওসি রেজাউল হাসানকে সরিয়ে গোয়েন্দা পুলিশের পরিদর্শক শহীদ আলমকে নিয়োগ দেয়া হয়েছে। একই সঙ্গে বহুল আলোচিত যাত্রাবাড়ী থানার ওসি অবনী শঙ্করকে সরিয়ে গোয়েন্দা পুলিশের পরিদর্শক হিসেবে বদলী করা হয়েছে। তার বদলে যাত্রাবাড়ী থানায় নিয়োগ দেয়া হয়েছে গোয়েন্দা পুলিশের পরিদর্শক আনিসুর রহমানকে। অবনী শঙ্কর যাত্রাবাড়ী থানায় এসআই থাকা অবস্থায় যোগদান করে পরিদর্শক তদন্ত ও ওসির দায়িত্ব পালন করছিলেন।
শাজাহানপুর থানার ওসি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে শফিকুল ইসলাম মোল্লাকে। তিনি আগে বিমানবন্দর থানার ওসি তদন্ত হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এছাড়া উত্তরখান থানার ওসি ইউনুস আলীকে ডিবি পশ্চিম বিভাগে বদলী করে একই থানার ওসি তদন্ত শেখ সিরাজুল ইসলামকে অফিসার ইনচার্জের দায়িত্ব দেয়া হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) এস এম জাহাঙ্গীর আলম সরকার পাঁচ থানার নতুন ওসি নিয়োগের তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *