গাজীপুর মহানগরে ১২ লেনের রাস্তা হচ্ছে, বনমালা উদ্বোধন ঈদের আগেই— মেয়র জাহাঙ্গীর

Slider জাতীয়

ইসমাইল হোসেন, গাজীপুরঃ গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহর হিসেবে গড়ে তোলার যে অঙ্গীকার করেছেন তা বাস্তবায়নে গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় সাড়ে সাতশত কিলোমিটার রাস্তার কাজ চলমান রয়েছে। এরই মধ্যে অধিকাংশ রাস্তার কাজ প্রায় শেষ পর্যায়ে। আবার কোন কোন রাস্তার কাজ ২০ শতাংশ বাকি রয়েছে। যা দ্রুত গতিতে শেষ করতেই মেয়র রাতদিন কাজ করছেন। গাজীপুর শহর থেকে সুকন্দির বাগ সেতু দিয়ে বনমালা হয়ে টঙ্গীতে প্রবেশের রাস্তার কাজ প্রায় সম্পন্ন। এবারের ঈদুল আযহার আগেই এ সড়ক দিয়ে যানবাহন চলাচল করবে। এতে করে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের চলমান দীর্ঘ যানজট থেকে রক্ষা পাবেন গাজীপুর বাসি। ফলে এ রাস্তা দিয়ে চলাচলকারীরা সময় ও অর্থের অপচয় থেকেও বেচে যাবেন।

বৃহস্পতিবার সকালে সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম সুকন্দিরবাগ বনমালা রাস্তার বালু ভরাটের পর ইটের সলিং কাজ উদ্বোধন কালে এসব কথা বলেন। এসময় সিটির বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগন ও রাজনৈতিক নেতা এবং সিটি কর্পোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেয়র আরো বলেন, গাজীপুর সিটিতে ৪০ লাখ লোকের বসবাস। এখানে নেই রাস্তাঘাট, নেই কোন চলাচলের ব্যবস্থ্যা। এখানকার জমিজমা সবই ব্যক্তি মালিকানা। এসব জায়গা জমি সরকার ক্রয় বা একোয়ার করে নিয়ে রাস্তাঘাট করা সময়ের ব্যাপার। তাই সকলকেই এগিয়ে আসতে হবে মহানগরকে উন্নয়ন করতে।

তিনি সিটি কর্পোরেশনের টঙ্গী আঞ্চলিক কার্যালয়ে নিজ অফিস কক্ষে কাউন্সিলর ও প্রকৌশলীদের সাথে উন্নয়ন কাজ ও ঠিকাদারদের কাজের অগ্রগতি নিয়ে আলোচনাকালে বলেন,যে সকল ঠিকাদারগন সময়ের মধ্যে কাজ করতে পারেনি বা না করে সময় বাড়ানোর চেষ্টা করছেন তাদের কাজের আদেশ বাতিল করে সিকিউরিটির টাকা কর্তন করারও কথা বলেন। কারণ এসব বাহারী ঠিকাদাররা কাজের যোগ্য নয়।

এসময় তিনি বলেন,ভালো কাজের ঠিকাদার হলে আমরা তাদের আর্থিকসহ সকল সহযোগিতায় এগিয়ে আসবো। যাতে করে নগরবাসীকে গ্রিন এন্ড ক্লিন সিটি খুব তাড়াতাড়ি উপহার দিতে পারব। এসময় কাউন্সিলরদের নিজ নিজ এলাকায় ভবিষৎ পরিকল্পনা নিয়ে উন্নয়ন প্রকল্প হাতে নেয়ার কথা বলেন।

ঢাকা ময়মনসিং মহাসড়কের যানজট এড়াতে মহানগরের পূর্ব ও পশ্চিম পাশ দিয়ে ১২ লেনের বিকল্প রাস্তা করার কাজ হাতে নেয়া হয়েছে। যাতে করে এ মহানগরের উপর দিয়ে দেশের ৩৬টি জেলার যানবাহনে যাতায়াতকারীরা খুব সহজে তাদের গন্তব্যে পৌছাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *