গাজীপুরে করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতি, অন্ধকারে গ্রামের মানুষ!

Slider গ্রাম বাংলা


ফাহিমা নূর/ইসমাইল হোসেনঃ গাজীপুর: চলমান করোনা ভাইরাসের সংক্রমন গাজীপুরে ঘোড়ার দৌড়ে বাড়ছে। গতকাল ২৪ ঘন্টার হিসেবে ২২০ জন করোনায় করোনায় আক্রান্ত হয়েছেন, যা আগের সকল ২৪ ঘন্টার চেয়ে বেশী। শেষ তিন দিনেও মারা গেছে ৭জন। এটাও রেকর্ডভঙ্গ। আজ মারা গেলো ৩ জন। নতুন আক্রান্ত ২০০ জন।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর জেলায় একটি মহানগর, তিনটি পৌরসভা, ৪৬টি ইউনিয়ন পরিষদ রয়েছে। গাজীপুর সিভিল সার্জন অফিসের প্রতিদিনের হিসেবে সদর বলতে সদর উপজেলা ও গাজীপুর মহানগরকে বুঝায়। সদরের পরিসংখ্যানের ভেতরে মহানগর থাকায় আলাদা করে হিসেবে পাওয়া যায় নি। এ ছাড়া ৫টি উপজেলায় ইউনিয়ন ভিত্তিক পরিসংখ্যান প্রকাশিত না হওয়ায় করোনা সংক্রমনের ভয়ভহতার সম্পর্কে জনগন তেমন কিছুই জানতে পারছেন না তাৎক্ষনিকভাবে।

গাজীপুর জেলায় করোনা আক্রমনের পরিংখ্যানে সদর(সদর উপজেলা ও গাজীপুর মহানগর) প্রথম। দ্বিতীয় অবস্থানে শ্রীপুর উপজেলা। তৃতীয় অবস্থানে কালিয়াকৈর, ৪র্থ অবস্থানে কালিগঞ্জ ও ৫ম অবস্থানে কাপাসিয়া উপজেলার অবস্থান।
বিশেষজ্ঞরা বলছেন, গ্রামে গ্রামে করোনা ভাইরাস পরীক্ষা করা জরুরী। পাশাপাশি প্রতিদিন তৃনমূল পর্যায়ের পরিসংখ্যান এক যোগে প্রকাশ করলে ঘরে ঘরে সংক্রমন প্রতিরোধে জনসচেতনা সৃষ্টি হবে। না হয় মানুষ করোনা মোকাবেলায় অন্ধকারেই থেকে যাবে। এই সমস্যার সমাধান না করলে গাজীপুরের সার্বিক করোনা পরিস্থিতি
নিয়ন্ত্রনের বাইরে চলে যেতে পারে বলে আশংকা বর্তমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *