কাল সকাল ৬টা থেকে ঘরবন্দি হবে মানুষ

Slider সারাদেশ

ঢাকা: করোনার সংক্রমণ রোধে আগামীকাল বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সারাদেশে সাত দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এ সময় জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে বের হলে পড়তে হবে কঠোর শাস্তির মুখে। এমন হুশিয়ারিই দেওয়া হয়েছে গতকাল মঙ্গলবারের সরকারি তথ্য বিবরণীতে। এদিকে মঙ্গলবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে এক ভার্চুয়াল সভা হয়। কঠোর লকডাউন বাস্তবায়নে পুলিশ ও বিজিবির

পাশাপাশি সেনাবাহিনীও মাঠে নামানোর সিদ্ধান্ত হয় ওই বৈঠকে। প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
সরকারি তথ্য বিবরণীতে বলা হয়, কোভিড-১৯ সংক্রমণ রোধে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সারাদেশে সাত দিনের জন্য জনসাধারণ ও যানবাহন চলাচল এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিচালনা বন্ধের বিষয়ে সরকার বিধিনিষেধ ও নিষেধাজ্ঞা পালনের সিদ্ধান্ত নিয়েছে। এ সময়ে জরুরি পরিসেবার সঙ্গে জড়িত কর্মরতরা ছাড়া এবং জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে কেউ বের হলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। মাস্ক পরাসহ সব স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়ে তথ্য বিবরণীতে বলা হয়, বিধিনিষেধ ও নিষেধাজ্ঞা সম্পর্কিত বিস্তারিত তথ্য বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *