শ্রীপুরে গণধর্ষণের শিকার পোশাক শ্রমিক, ধর্ষক গ্রেফতার

Slider নারী ও শিশু


রাতুল মন্ডল নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুরের শ্রীপুরে নারী পোশাক শ্রমিক (১৯) গণধর্ষণের শিকার হয়েছে।
রবিবার (২৭ জুন) দুপুর দুইটার দিকে উপজেলার মাওনা ইউনিয়নের ইন্দ্রপুর গ্রামের আনোয়ার বেগম আনোর বাড়িতে ওই ঘটনা ঘটে।
বাড়ির মালিক আনোয়ার বেগম আনো ইন্দ্রপুর গ্রামের মৃত আঃ রহিম উদ্দিনের স্ত্রী।
ভুক্তভোগী নারী সাতক্ষীরা জেলা সদর উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।
ভুক্তভোগী নারী পোশাক শ্রমিক চারজনকে বিবাদী করে থানায় মামলা দায়ের করেছেন, তারা হলেন, রাজবাড়ী জেলার সদর উপজেলার লক্ষী নারায়ণপুর গ্রামের কলিম উদ্দিন শেখের ছেলে মো. সাগর শেখ (৩১), মো. বাবু (৩২) পিতা মৃত আব্দুল আলিম, নাজমুল ৩০ পিতা আব্দুল করিম ও গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ইন্দ্রপুর গ্রামের মৃত রহিম উদ্দিনের স্ত্রী আনোয়ার বেগম আনো (৪০)।
ভুক্তভোগী নারী পোশাক শ্রমিক উপজেলার টেপিরবাড়ি গ্রামের জৈনক উজ্জ্বলের বাড়িতে ভাড়া থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করেন।
থানায় লিখিত অভিযোগ সূত্রে জানাযায়, ভুক্তভোগী নারী পোশাক শ্রমিক এর সাথে বাসের হেলপার সাগর মিয়ার সাথে গ্রামের বাড়িতে যাওয়ার পর বাসে পরিচয় হয়। পরিচয়ের পর থেকে তাদের দুজনের মধ্যে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটে। এর ধারাবাহিকতায় রবিবার (২৭ জুন) ঘুরতে যাওয়ার কথা বলে মোবাইল ফোনে নারী পোশাক শ্রমিককে ডেকে আনেন সাগর। সাগরের কথা মতো দুপুর ১টার দিকে উপজেলার এমসি বাজার থেকে অটোরিকশা যোগে রওনা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে পার্ক বন্ধ সেই বিষয়টি জানতেন না ভুক্তভোগী পোশাক শ্রমিক।
সাগর তার অসৎ উদ্দেশ্য হাসিল করতে স্থানীয় আনোয়ার বেগম আনোর বাড়িতে নিয়ে যায় ভুক্তভোগী নারীকে। এরপর একে একে তাঁর দুই বন্ধুসহ পালাক্রমে ধর্ষণ করে নারী পোশাক শ্রমিককে।
ঘটনা জানাজানি হলে এলাকাবাসী জানায়, আনোয়ার বেগম আনোর বাড়িতে এর আগেও এরকম ঘটনা ঘটেছে। এজন্য তাকে অনেকবার গ্রাম্য সালিশে মুচলেকা দিয়েছে।

পুলিশ জানায়, ধর্ষণের শিকার ওই কিশোরীর বাড়ি সাতক্ষীরা জেলা সদর উপজেলায়।

রবিবার রাতে ভুক্তভোগী নারী বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে করে শ্রীপুর থানায় মামলা করেছেন।

ভুক্তভোগী নারী শ্রমিক বলেন, অভিযুক্ত সাগরের সাথে পরিচয়ের সুবাদে ঘুরতে যাওয়ার কথা বলে একটি বাড়িতে নিয়ে সাগরের দুই বন্ধুসহ পালাক্রমে ধর্ষণ করে।

এরপর তিন ধর্ষক ভুক্তভোগী নারীর সাথে থাকা স্বর্ণালঙ্কার লুটে নিয়ে মেয়েটিকে একটি বাঁশঝাড়ে ফেলে রেখে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাশের একটি বাড়ি রাখে। ঘটনার বিস্তারিত জেনে থানা পুলিশকে ঘটনার বিষয়ে অভিহিত করেন স্থানীয়রা।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি খোন্দকার ইমাম হোসেন বলেন, অভিযুক্ত ধর্ষক সাগরকে গ্রেফতার করে আদাতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামী গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।

তিনি আরও জানান, ভুক্তভোগী নারী পোশাক শ্রমিককে ডাক্তারি পরীক্ষার জন্য গাজীপুর শহিদ তাজ উদ্দিন আহাম্মেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *