৭ জন নিহত: ডিএমপি কমিশনার

Slider জাতীয়


রাজধানীর মগবাজার ওয়ারলেসে গেট এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার। তবে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের জানিয়েছেন এ পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৬৫ জন।

রোববার সন্ধ্যা ৭টা ৪০মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ভবনের একাংশ উড়ে গেছে। বিস্ফোরণে ভবন ভেঙে সামনের রাস্তায় কয়েকটি বাসের ওপর পড়ে। বিস্ফোরণে আশপাশে বিশাল সেন্টার, আড়ং ও রাসমনি হাসপাতালের ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

কি কারণে বিস্ফোরণ হয়েছে এখনও জানা যায়নি। আহতদের শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বার্ন ইনস্টিটিউটে ভর্তি ১৭ জনের মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে। তাদের তিন জনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে অন্তত ৪৩ জনকে ভর্তি করা হয়। সেখানে একজনের মৃত্যু হয়। ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ৭৯ আউটার সার্কুলার রোড এর তিন তলা ভবনটির নিচ তলা বিস্ফোরণে ল-ভ- হয়ে গেছে। এই ভবনে বেঙ্গল মিট ও শর্মা হাউজ নামে দুটি ব্যবসা প্রতিষ্ঠান ছিল। ভবনের নিচ তলায় একটি জেনারেটর ভেঙেচুরে পড়ে ছিল। বিস্ফোরণে ভবনের ধ্বংসাবশেষ ছিটকে সড়কে থাকা তিনটি বাস ও অন্যান্য যানবাহনের ওপর পড়ে। বাস দুটিতে আগুন ধরে যায়। এতে বাসের যাত্রীরা অগ্নিদগ্ধসহ আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণে ভবনটির অংশ বিশেষ সড়কে ছিটকে পড়ে। সেখানে দাঁড়িয়ে থাকা কয়েকটি যানবাহনের ওপর ধ্বংসস্তুপ ছড়িয়ে পড়ায় অনেকে আহত হন। তাদের পাশর্^বর্তী কমিউনিটি হাসপাতালসহ আশপাশের কয়েকটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গুরুতর আহতদের নেয়া হয় ঢাকা মেডিকেলে। রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার। পরিদর্শন শেষে তিনি বলেন, কি কারণে এই ঘটনা ঘটেছে তা তদন্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *