হালকা ও মাঝারি বৃষ্টিপাত

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

মঙ্গলবার (২২ জুন) সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের বিভিন্ন স্থানে আজ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টিপাত হতে পারে। তবে বুধবার ও বৃহস্পতিবার সারা দেশে বৃষ্টিপাত কমে আসতে পারে। আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে এসব তথ্যই দেয়া হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এদিকে সোমবার (২১ জুন) সন্ধ্যা ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে মাইজদী কোর্টে ৭৮ মিলিমিটার। এছাড়া আরও যেসব জায়গায় বেশি বৃষ্টিপাত হয়েছে সেগুলো হচ্ছে- সন্দ্বীপে ৬৯, সীতাকুণ্ডে ৫০,মোংলায় ৪২, কক্সবাজারে ৩৬, ফেনীতে ৩৫, কুতুবদিয়ায় ৩১ এবং ময়মনসিংহ ও টেকনাফে ২৭ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৩ মিলিমিটার।

এছড়াা সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় সৈয়দপুরে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল যশোরে ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৬ ও সর্বনিম্ন ২৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *