‘বিদেশী প্রভুদের নির্দেশে খালেদা তাণ্ডব চালাচ্ছেন’

Slider রাজনীতি
 63037_hanif
  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘বিদেশী প্রভুদের’ নির্দেশে তা-ব চালাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, বুদ্ধিজীবীরা কি কারণে সংলাপের কথা বলছেন? দেশের সঙ্কট কি নিয়ে? পেট্রল বোমা মেরে মানুষ পুড়িয়ে হত্যা যদি সঙ্কট হয় তাহলে এর দায় কার? হানিফ বলেন, সুশীল সমাজ ও বুদ্ধিজীবীরা এসব সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হোন, তাদেরকে চাপ দিন। বিএনপি যদি বর্তমান পরিস্থিতির দায়ভার স্বীকার করে কর্মসূচি প্রত্যাহার করে তাহলে পরবর্তী বিষয়টি ভেবে দেখা হবে।
নাশকতা ও হত্যাকান্ডের দায় অস্বীকার করে দেয়া বিএনপির বক্তব্যের জবাবে তিনি বলেন, যদি তাই হয়ে থাকে তাহলে আপনারা কর্মসূচি প্রত্যাহার করে নিন। আমরা আগে বোমা হামলাকারীদের দমন করি। কথা দিলাম ২৪ ঘন্টার মধ্যে মানুষের উদ্বেগ দূর করা হবে। হানিফ বলেন, পৃথিবীর কোথাও সন্ত্রাসী কর্মকা- করে দাবি আদায় করা যায় না। বিএনপি কি নিয়ে আন্দোলন করছে তারা নিজেরাই জানে না। সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে দাবি আদায় করলে তা বাজে উদাহরণ হয়ে থাকবে।

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিদেশি প্রভূদের নির্দেশে তিনি এই তান্ডব চালিয়ে যাচ্ছেন। দেশের প্রতি জনগণের প্রতি যদি আপনার ন্যূনতম দায়িত্ববোধ থাকে তাহলে কর্মসূচি প্রত্যাহর করুন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় সদস্য এনামুল হক শামীম, সুজিত রায় নন্দী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *