কাপাসিয়ায় আশি বছরের বৃদ্ধাকে গলা ধাক্কা দিয়ে ফেলে দিলেন এস আই!

Slider বাংলার মুখোমুখি

মো: ইসমাঈল হোসেন (মাস্টার) কাপাসিয়া থেকে ফিরে: আপন দুই বোন হেলেনা আক্তার ও আয়েশা আক্তার সাং নরুন, থানা কালীগঞ্জ জেলা গাজীপুর। কাপাসিয়ার কাজাহাজি গ্রামে তুচ্ছ ঘটনায় তাদের মধ্যে কথা কাটাকাটির পর এক পক্ষিয় অভিযোগে আশি বছরের বৃদ্ধাকে রাত দেড়টায় ঘরে ঢোকে গলা ধাক্কা দিয়ে ফেলে দেয় এস আই। এই ঘটনায় এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলায় চাঁদপুর ইউনিয়নের কাজী হাজা গ্রামে এই ঘটনা ঘটে। ভূক্তভোগিরা জানায়, ১৬ মে কাজা হাজী গ্রামে দুই বোনের মধ্যে কথা কাটাকাটি হয়। এই ঘটনায় দুই বোন কাপাসিয়া থানায় পৃথক পৃথক অভিযোগ দেয়। দুই পক্ষের দুইজন এস আই ঘটনাস্থল পরিদর্শন করেন। কিন্তু এক পক্ষের তদন্ত কর্মকর্তা এস আই আব্দুল বারেক রাত দেড়টায় প্রতিপক্ষের অবস্থান জেনে স্থানীয় একটি মাদ্রাসায় অভিযান চালায়। পুলিশ মাদ্রাসার টিনের বেড়া ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। অত:পর প্রতিপক্ষের একজন আশি বছরের বৃদ্ধাকে গাঢ় ধাক্কা দিয়ে ফেলে দেয়। এবং অশ্লিল ভাষায় গালিগালাজ করে। পুলিশ চলে যাওয়ার পর বিষয়টি নিয়ে এলাকাবাসীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে দেখা যায়, মাদ্রাসার সিসি টিভি ফুটেজে ঘটনার প্রমান রয়েছে। পরবর্তী সময় জানা যায়, আহত বৃদ্ধার স্বামী,ছেলে-মেয়ে ও জামাতার বিরুদ্ধে কাপাসিয়া থানায় একটি মিথ্যা মামলা হয়। এরপর পুলিশ দফায় দফায় অভিযান চালিয়ে আসামী গ্রেফতারের চেষ্টা করে। আসামী পক্ষ আদালতে আত্মসমর্পন করে জামিন নিলেও পুলিশি অভিযান অব্যাহত থাকে।

এই বিষয়ে কাপাসিয়া থানায় এস আই আব্দুল বারেক তার বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করেন।

এ বিষয়ে জানতে চাইলে ওসি কাপাসিয়া আলম চাঁদ জানান, বিষয়টি তার জানা নেই।

এলাকাবাসী বলছে, পুলিশ নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করবে। কিন্তু পুলিশ যদি একজন আশি বছরের বৃদ্ধাকে গাঢ় ধাক্কা দিয়ে ন্যাক্কারজনকভাবে মারধর করে তাহলে পুলিশের প্রতি মানুষের আস্থা নষ্ট হবে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান এলাকার লোকজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *